জাতিরাষ্ট্র গঠনে স্মরণীয় হয়ে থাকবে বাঙালির ত্যাগ

আগের সংবাদ

ঢাকার মঞ্চে নোরা ফাতেহি

পরের সংবাদ

হুইপ স্বপনের মন্তব্য

হতাশার গভীর খাদে ডুববে বিএনপি-জামায়াত

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ৯:৫২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ৯:৫২ অপরাহ্ণ

২০০৮ সালের অবাধ ও নিরপেক্ষ নির্বাচনে মাত্র ৩০ আসনে বিজয়ের পর থেকেই বিএনপি- জামায়াত পক্ষে হতাশা নেমে আসে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

শুক্রবার (১৮ নভেম্বর) কক্সবাজারের নবগঠিত ঈদগাহ উপজেলা আওয়ামী লীগের প্রথম সম্মেলনে এ কথা বলেন তিনি।

হুইপ স্বপন বলেন, এরপর ২০১৪ সালে নির্বাচন বয়কটের হঠকারিতা, সরকার পতনে ব্যর্থতা, ২০১৮ সালে দলের মূখ্য নেতা কর্তৃক দলের নেতাদের চরম শোষণ করে মনোনয়ন বাণিজ্যের কারনে তাদের হতাশা বেড়ে গেছে।

তিনি আরও বলেন, সম্প্রতি করোনার মারণ কামড় এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধ ও নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞার কারণে উদ্ভুত পরিস্থিতিতে বিএনপি-জামায়াত মনে করেছিল বাংলাদেশ চরম সঙ্কটে পড়বে। দেশ ধ্বংস হোক আপত্তি নেই, আওয়ামী লীগ বেকাদায় পড়বে। সারা দিন তারা প্রচার শুরু করে বাংলাদেশ ‘শ্রীলঙ্কা হবে’, ‘শ্রীলঙ্কা হবে’। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অপরিসীম প্রাজ্ঞতা দিয়ে বাংলাদেশকে সফল পথে পরিচালিত করছেন। শকুনের দোয়া কাজে আসছে না। সম্প্রতি আইএমএফ মিশন এবং বিশ্বব্যাংকের দক্ষিণ এশীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্টের ঢাকা সফর ও মন্তব্যের কারনে বিএনপি- জামাতের টিমটিম করে জ্বলে ওঠা আশার প্রদীপটিও ধপ করে নিভে গেছে। বাংলাদেশের সমাজ ও রাজনীতি বলছে, অবিলম্বে বিএনপি-জামাতের কল্পিত আন্দোলন বরাবরের মতই ব্যর্থতার চোরাবালিতে হারিয়ে যাবে। হতাশ বিএনপি- জামাত অধিক হতাশার গভীর খাদে নিমজ্জিত হবে।

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আলহাজ্ব ফরিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কৃষি ও সমবায় সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আলহাজ্ব আব্দুস সবুর, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন। প্রধান বক্তা ছিলেন জেলা সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান। বক্তব্য রাখেন সাইমুম সারোয়ার কমল এমপি, কানিজ ফাতেমা আহমেদ এমপি, ব্যরিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া, কর্ণেল ( অব.) ফোরকান আহমেদ, মাহবুবুল হক মুকুল, ইমরুল হাসান রাশেদ, হুমায়ুন কবির হিমু প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলদের সরাসরি ভোটে আবু তালেব সভাপতি এবং ইমরুল হাসান রাশেদ সাধারন সম্পাদক নির্বাচিত হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়