আকস্মিক টুইটারের সব অফিস বন্ধ

আগের সংবাদ

আন্তর্জাতিক উৎসবে জয়ার ‘নকশিকাঁথার জমিন’

পরের সংবাদ

ফাইনালে ব্রাজিলকে প্রতিপক্ষ চান রোনালদো

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ

ক্যারিয়ারে অনেক কিছু অর্জন করলেও বিশ্বকাপ জয় করতে না পারার অপূর্ণতা ঘোচেনি ক্রিস্টিয়ানো রোনালদোর। তিনিও স্বপ্ন দেখেন বিশ্বকাপ জয়ের। আর জয়টা যদি হয় ফাইনালে ব্রাজিলকে হারিয়ে তাহলে সেটা রোনালদোর জন্যও অনেক বড় পাওয়া। তাইতো রোনালদো তার ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ব্রাজিলিয়ান সতীর্থ ক্যাসেমিরোকে কাতারের ফাইনালে তাদেরই প্রতিপক্ষ হিসেবে আশা করছেন। পাশাপাশি কাতারের কন্ডিশনে খেলতেও যে সমস্যা হবে না, সেটাও জানিয়েছেন তিনি।

লাইভস্কোরকে দেয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, আমার মনে হচ্ছে, ভালো কিছু হবে। মৌসুমের শেষে যখন আমরা এই টুর্নামেন্ট খেলতাম, সেটা থেকে এবারের আসরটা ভিন্নই হবে। মনে হচ্ছে, রোমাঞ্চকর কিছুর সঙ্গে নতুন চ্যালেঞ্জও থাকবে। আমি সামনের দিকেই তাকিয়ে। সতীর্থদের সঙ্গে প্রায়ই বিশ্বকাপ নিয়ে গল্প হয়। তারা সবাই মাঠে নামার অপেক্ষায়। আমি নিজেও খুবই উচ্ছ্বসিত। এটা আমার পঞ্চম বিশ্বকাপ। আমি নিজেও এ নিয়ে খুবই গর্বিত। যদি আরেকটা বিশ্বকাপ খেলতে পারি, তাহলে আরও বেশি কৃতজ্ঞ থাকব। ক’দিন আগে মজা করেই ক্যাসেমিরোকে বলেছিলাম, আমরা তোমাদের সঙ্গে ফাইনাল খেলব। সত্যি এটা একটা স্বপ্ন।

তিনি বলেন, যদিও বিশ্বকাপ খুবই কঠিন একটা প্রতিযোগিতা। যার স্বপ্ন সবাই দেখে। আমি জানি, এটা কতটা চ্যালেঞ্জিং হবে। তবু স্বপ্ন দেখতে তো বাধা নেই। আমি সব সময়ই স্বপ্ন দেখি। আসলে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিশ্বকাপে অংশ নেয়া, এর পর সেখানে প্রতিযোগিতা করা। সম্ভবত এটাই ইতিহাসের সেরা বিশ্বকাপ হতে চলেছে। আমি ইউসেবিওকে অনেক বেশি সম্মান করি। তবে যদি আমি সুযোগ পাই চেষ্টা করব, তার রেখে যাওয়া রেকর্ডটা ভাঙতে। আমার বিশ্বাস তার শুভকামনা আমার সঙ্গে থাকবে। সব পর্তুগিজ সমর্থক তাকে মন থেকে ভালোবাসেন। সত্যি তিনি অবিশ্বাস্য একজন ব্যক্তিত্ব ছিলেন।

তিনি আরও বলেন, কন্ডিশন আমার জন্য কোনো বাধা না। আমরা প্রস্তুত। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে যে কোনো কন্ডিশনে খেলার দক্ষতা আমাদের থাকতে হয়। আমার কাছে তো কাতারের কন্ডিশন ভালো লাগে। কারণ আমি নিজেও গরমটা পছন্দ করি। তাই আমার মনে হয়, এটা বড় কোনো সমস্যা তৈরি করবে না। আমার বিশ্বাস, এটা সেরা একটা আসর হতে যাচ্ছে।

এ তারকা ফুটবলার বলেন, দেশের প্রতিদ্বন্দ্বিতা করা সব সময়ই আনন্দের। এবার তরুণের সঙ্গে অভিজ্ঞরাও আছেন। যার সমন্বয়ে বিশ্বের অন্যতম সেরা একটা দল হলো আমাদের। আমার মনে হয় ভিন্ন বয়সী, ভিন্ন বৈশিষ্ট্যের, ভিন্ন মতাদর্শের এমনকি ভিন্ন দর্শনের খেলোয়াড় মিলেই একটা ভালো দল হয়। আমি মনে করি আমাদের দলটা চমৎকার এবং কোচও খুবই অভিজ্ঞ।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়