ডেঙ্গুতে মৃত্যু ৩, হাসপাতালে ২৫০

আগের সংবাদ

করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত ১৯

পরের সংবাদ

প্রশ্নফাঁসের অভিযোগে ৩ কলেজ শিক্ষকসহ গ্রেপ্তার ৮

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ৪:২৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ৪:২৪ অপরাহ্ণ

রাজশাহীর বাগমারায় প্রশ্নের সমাধান করে পরীক্ষা কেন্দ্রে উত্তর সরবরাহের চাঞ্চল্যকর ঘটনায় অভিযুক্ত ৩ কলেজ শিক্ষকসহ আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে তিনটার দিকে উপজেলার ভবানীগঞ্জ এলাকায় র‌্যাবের এক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার ভবানীগঞ্জ আদর্শ টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক জাকিরুল ইসলাম (৩৭), একই বিভাগের প্রভাষক শামসুল ইসলাম (৪৫), কালিতা সবুজ সংঘ আদর্শ হাইস্কুল অ্যান্ড কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক তৌহিদুল ইসলাম জনি (৩৩), নওগাঁর পত্মীতলা থানার চকভবানী এলাকার মৃত আব্দুর রশিদের ছেলে মোরশেদুল আলম (৪৮), খাঁপুর এলাকার জবেদ আলীর ছেলে মমিন মণ্ডল (২১), বাগমারার দানগাছি এলাকার মৃত শুকুর মাহমুদের ছেলে দুলাল হোসেন (৪৮), গুনিয়াডাঙা এলাকার আকরাম প্রামাণিকের ছেলে শরিফুল ইসলাম (২৫) ও খালিশপাড়া এলাকার আব্দুস সাত্তারের ছেলে তোফায়েল হোসেন (৩৩)।

র‌্যাব জানায়, চলমান এইচএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ভবানীগঞ্জ এলাকায় একটি অসাধু চক্র প্রশ্নপত্র পরীক্ষার হল থেকে নিয়ে এসে উত্তর তৈরি করছিল। এরপর তা স্বল্প মূল্যে বিক্রি ও পরীক্ষা হলের ভেতরে সরবরাহ করছিল চক্রটি। এসব বিষয় জানতে পেরে ছায়া তদন্তে নামেন র‌্যাব সদস্যরা এবং সত্যতাও পান। এরপরই অভিযান চালিয়ে চক্রের মূল হোতাসহ আটজনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় এইচএসসির অরিজিনাল একসেট প্রশ্নপত্র, পাঁচটি গাইড বই, ফাঁসকৃত প্রশ্নের ২০০ সেট উত্তর, দুটি ফটোকপি মেশিন, সাতটি মোবাইল ফোন ও নয়টি সিমকার্ড জব্দ করা হয়।

র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল রিয়াজ শাহরিয়ার ভোরের কাগজকে বলেন, এরই মধ্যে গণিত বিষয়ের প্রশ্নপত্র ফাঁসের পর উত্তর সরবরাহ করেছিলো চক্রটি। এর সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ আমাদের কাছে ছিলো। এরপরই অভিযান চালানো হলে হিসাববিজ্ঞান পরীক্ষায় হাতেনাতে ধরা পড়েন তারা। পরীক্ষা কেন্দ্রের লোকজনের যোগসাজেশেই এমনটা করছিলেন তারা। এ ঘটনায় বাগমারা থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়