চকবাজারে ছুরিকাঘাতে বৃদ্ধকে হত্যা

আগের সংবাদ

মেসির গোলে বিশ্বকাপ জিতবে আর্জেন্টিনা

পরের সংবাদ

দেশে হালকা শীতের ছোঁয়া

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২ , ১:৩০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২২ , ১:৩০ অপরাহ্ণ

দেশে আগামী ২৪ ঘণ্টায় কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার (১৮ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় তারা।

এছাড়া বঙ্গোপসাগরের যে লঘুচাপ সৃষ্টি হয়েছে এটি বাংলাদেশে আসার সম্ভাবনা নেই বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

এদিকে দেশের সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বেড়েছে। সবশেষ শুক্রবার (১৮ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। আর ঢাকায় ১৯ ডিগ্রি সেলসিয়াস থেকে তাপমাত্রা সামান্য বেড়ে হয়েছে ২০ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে বৃহস্পতিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক বলেন, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বিরাজমান রয়েছে। এটি ঘনীভূত হতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে ওমর ফারুক জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

এসময় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনের মধ্যে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়