×

অপরাধ

১৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৯:৫৮ এএম

১৫ কোটি টাকার স্বর্ণের বারসহ আটক ২

ছবি: সংগৃহীত

যশোরের শার্শা উপজেলার বেনাপোলে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বারসহ দুইজনকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটককৃত স্বর্ণের মূল্য ১৫ কোটি ৬৫ লাখ টাকা। বিষয়টি নিশ্চত করেছেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী।

বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বেনাপোল আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কুমিল্লার দাউদকান্দি এলাকার মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুর জেলার মতলেব উওর থানার কালিপুর বাজার এলাকার বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

বিষয়টি নিশ্চত করে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, বেনাপোল হাইওয়ের আমড়াখালি চেকপোস্টে সন্দেহভাজন একটি পিকআপ ভ্যানের গতিরোধ করা হয়। এ সময় পিকআপভ্যানটিতে তল্লাশি চালিয়ে ১৬ কেজি ৫১২ গ্রাম ওজনের ১১২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৬৫ লাখ টাকা।

অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, পার্শ্ববর্তী দেশ ভারতে স্বর্ণের চাহিদা বেশি থাকায় সীমান্ত দিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা চালায় চোরাকারবারিরা। আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App