×

জাতীয়

সেই ‌‘জঙ্গি’ চিকিৎসক সাময়িক বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৪:৪৭ এএম

সেই ‌‘জঙ্গি’ চিকিৎসক সাময়িক বরখাস্ত

ডা. মির্জা কাউসার

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে কিশোরগঞ্জের আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের প্রভাষক ডা. মির্জা কাউসারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আ ন ম নওশাদ খান।

প্রফেসর ডা. নওশাদ খান জানান, বর্তমানে ঢাকায় কাউন্টার টেরোরিজম ইউনিটের কাছে আটক ডা. কাউসার আমাদের মেডিকেল কলেজ থেকেই এমবিবিএস পাস করেছেন। তিনি এখানে ইএনটির ডাক্তার হিসেবেও কাজ করেন। কয়েক মাস আগে তিনি ফার্মাকোলজি বিভাগের প্রভাষক হিসেবে যোগ দেন। তার স্ত্রীও এ হাসপাতালেরই একজন ডাক্তার।

অধ্যক্ষ নওশাদ আরও জানান, ডা. কাউসারকে একজন তাবলিগ জামাতের ধর্মপ্রাণ মানুষ হিসেবে চিনতেন তিনি। কিন্তু গোপনে এমন জঙ্গি তৎপরতার সঙ্গে যুক্ত এ কথা বিশ্বাস করতেও কষ্ট হচ্ছে।

তিনি বলেন, যেহেতু তার বিরুদ্ধে জঙ্গিবাদে সংশ্লিষ্টতার মতো গুরুতর অভিযোগ উঠেছে এবং একই অভিযোগে গ্রেপ্তার হয়েছেন। এজন্য তাকে প্রভাষকের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গেল শনিবার সন্ধ্যা ৭টার দিকে কিশোরগঞ্জ শহরের খরমপট্টি এলাকার মেডিক্স কোচিং সেন্টার থেকে ডা. মির্জা কাউসারকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

তরুণ চিকিৎসক মির্জা কাউসার বাজিতপুর উপজেলার উজানচর গ্রামের মির্জা আবদুল হাকিমের ছেলে। তিনি কিশোরগঞ্জ শহরের খরমপট্টি এলাকার মেডিক্স নামে একটি কোচিং সেন্টারের পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। খড়মপট্টি বায়তুল আমান মসজিদের পেছনে একটি ভাড়া বাসায় থাকতেন ডা. মির্জা কাউসার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App