×

জাতীয়

শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য ১৭ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০২:০০ পিএম

শিশুবক্তা রফিকুলের বিরুদ্ধে সাক্ষ্য ১৭ জানুয়ারি

ছবি: সংগৃহীত

সরকারবিরোধী ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদানের অভিযোগে আলোচিত ইসলামিক শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি মামলায় সাক্ষ্যগ্রহণ পিছিয়ে আগামী ১৭ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গাজীপুরের গাছা থানা, রাজধানীর মতিঝিল ও তেজগাঁও থানায় করা তিনটি মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। তবে এদিন কোনো মামলার সাক্ষী আদালতে হাজির হননি। তাই রাষ্ট্রপক্ষ থেকে সময়ের আবেদন করা হলে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত মামলা তিনটির সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৭ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

এরআগে, ২০২১ সালের ৭ এপ্রিল রফিকুল ইসলাম মাদানীকে নেত্রকোনার নিজ বাড়ি থেকে আটক করে র‌্যাব। এরপর গাজীপুরের গাছা থানায়, রাজধানীর মতিঝিল ও তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে রফিকুলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলার এজাহারে বলা হয়, আসামি গত ১০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে ১০টায় গাজীপুরের গাছা থানার কলমেশ্বরে ওয়াজ মাহফিলে বক্তা হিসেবে রাষ্ট্র তথা সরকারবিরোধী ও আইনশৃঙ্খলা পরিপন্থী বিদ্বেষমূলক বক্তব্য দেন। এছাড়া তার উসকানিমূলক বক্তব্যের জন্য রাজধানীতে মামলা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App