×

জাতীয়

র‌্যাবের বক্তব্যে আস্থা নেই ফারদিনের বাবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৭:০৩ পিএম

র‌্যাবের বক্তব্যে আস্থা নেই ফারদিনের বাবার

ফারদিনের বাবা কাজী নূরউদ্দিন রানা

র‌্যাবের বক্তব্য বিশ্বাস করেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন ফারদিনের বাবা। তার প্রশ্ন হচ্ছে, রায়হান গ্যাংয়ের সঙ্গে আমার ছেলেটার কী নিয়ে বিরোধ থাকবে এটাই আমি ক্লিয়ার না।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ডিবি কার্যালয়ে ছেলে হত্যার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করে গণমাধ্যমের কাছে নিজের ক্ষোভ ছাড়েন তিনি।

তিনি বলেন, রায়হান গ্যাংয়ের সঙ্গে আমার ছেলেটার কী নিয়ে বিরোধ থাকবে? বুঝলাম সে (রায়হান) একটা খারাপ মানুষ। কিন্তু আমাকে বোঝান আমার ছেলেটাই কেন তার টার্গেটে পড়বে? সে কেন ওখানে (চনপাড়ায়) যাবে? কীভাবে সম্ভব সেটা! কোন তথ্যের ভিত্তিতে দেখাবেন সেখানে আমার ছেলেটা মুভিং করছে? সে যদি সেখানে না থেকে থাকে তাহলে এসব বলার অর্থ কী?

গণমাধ্যমে র‌্যাব কর্মকর্তার বরাতে উঠে আসা তথ্যের পরিপ্রেক্ষিতে এভাবেই ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের বাবা কাজী নূরউদ্দিন রানা।

ডিবি কার্যালয়ে ছেলে হত্যার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। পরে সাংবাদিকদের তিনি বলেন, আমার ছেলে হত্যার শিকার হয়েছে। আর মামলাটা কী? এসব কিছু বলে মামলাকেই পাল্টে দিয়েছেন। আগাম কথাবার্তা বলা উচিত নয়।

ফারদিন হত্যা মামলায় কোনো মোটিভ তদন্তকারী সংস্থা জানিয়েছে কী-না, এমন প্রশ্নের জবাবে নূর উদ্দিন রানা বলেন, না, আমাকে সে রকম কিছুই জানানো হয়নি। তারা (ডিবি) আমাকে ডেকেছে, ছেলের পড়াশুনা, বয়স, মাদকে জড়ানোর বিষয়ে জানতে চেয়েছেন। সে মুক্তমনা ছিল কী-না, যেসব জায়গায় গিয়েছে সেসব জায়গায় অন্য কোনো বন্ধু রয়েছে কী-না, এসব বিষয় জানতে চেয়েছেন।

আপনি আগে বলেছিলেন, বাসা থেকে ফারদিনের হলে ফেরার কথা ছিল। হলে যাওয়ার কথা বলেই ফারদিন বের হয়েছিল। কিন্তু সিসিটিভি ফুটেজে দেখা গেছে ফারদিন হলে না ফিরে যাত্রাবাড়ীতে গেছে। এর আগে সে এ রকম করেছে কী-না, এমন প্রশ্নের জবাবে নুর উদ্দিন রানা বলেন, অতীতে এমন রেকর্ড নেই। পরিবারের সঙ্গেই সে পরামর্শ করে বা জানিয়ে সব করে। নিখোঁজ হওয়ার আগ পর্যন্ত সে তার মাকে যা জানিয়েছে, সে অনুযায়ী চলতে দেখেছি। কিন্তু এখন ঠিক বুঝতে পারছি না সে আসলে কেন গিয়েছিল যাত্রাবাড়ীতে?

মাদকের সঙ্গে জড়ানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মাদকে জড়ানোর বিষয়ে ডিবি কিছুই বলেনি আমাকে। মাদকে সংশ্লিষ্টতাও পাওয়া যায়নি, সেটা ডিবি পুলিশ ক্লিয়ার করেছে। আমিও এর আগে বলেছি। আমার ছেলে কখনো ধূমপান করত না। এমনকি ধোঁয়াও সহ্য করতে পারত না।

এদিকে র‍্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শীর্ষ মাদক ব্যবসায়ী রায়হান গ্যাং ফারদিন হত্যার নেপথ্যে কাজ করেছে। আলোচিত এই হত্যাকাণ্ডের ঘটনায় রায়হানসহ বেশ কয়েকজনকে নজরদারিতে রাখা হয়েছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, হত্যাকাণ্ডে কারা জড়িত তাদের আমরা প্রায় শনাক্ত করতে পেরেছি। চনপাড়ার আশপাশে হত্যাকাণ্ডটি ঘটানো হতে পারে। আমরা অনেকটাই নিশ্চিত যে চনপাড়ার রায়হান গ্যাং সংশ্লিষ্টতা রয়েছে। রায়হানকে যদি আমরা আইনের আওতায় আনতে পারি তাহলে ফারদিন খুনের মোটিভ বের করতে পারব।

কিন্তু ফারদিন চনপাড়ায় কেন গিয়েছিল সেটা নিয়ে এখনো ধোঁয়াশা আছে উল্লেখ করে এ কর্মকর্তা বলেন, চনপাড়া বস্তি থেকে ফারদিনের বাসা কাছেই। রাতের বেলায় চানপাড়ায় তার মুভমেন্টের কারণটা আমরা এখনো বের করতে পারিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App