×

জাতীয়

মওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৮:২৬ এএম

মওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ

ছবি: সংগৃহীত

মেহনতি মানুষের নেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ১৯৭৬ সালের ১৭ নভেম্বর তৎকালীন পিজি হাসপাতালে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়) মৃত্যুবরণ করেন তিনি।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে। টাঙ্গাইলের সন্তোষে তার স্মরণে সমাবেশ, আলোচনা সভা, কবর জিয়ারত, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল এবং রাজধানীসহ বিভিন্ন স্থানে আলোচনা সভার আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

এদিন দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত, অনুরাগীরা মজলুম জননেতা ভাসানীর সন্তোষের মাজারে শ্রদ্ধা জানাবেন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ওয়ার্কার্স পার্টি, জাগপা, ন্যাপ, গণ-সংহতি আন্দোলন ও বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করবে।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানী পরিষদ আজ সকাল ১১টায় টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর সমাধিতে পুষ্মমাল্য অর্পণ করবে। পরে ভাসানীর স্মরণে টিএসসি সড়কদ্বীপ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিকাল ৩টায় সমাবেশের আয়োজন করবে। অন্যদিকে রাজধানীর নয়া পল্টনে ‘ভাসানী স্মৃতি সংসদ’ এর উদ্যোগে ভাসানী ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App