×

সারাদেশ

ভোটার হতে এসে দালাল ও রোহিঙ্গা নারীসহ আটক ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৪:২০ এএম

ভোটার হতে এসে দালাল ও রোহিঙ্গা নারীসহ আটক ৫

নারী পাচারকারী চক্রের এক সদস্য আটক করে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়। ছবি: ভোরের কাগজ

ভোটার হতে এসে দালাল ও রোহিঙ্গা নারীসহ আটক ৫
ভোটার হতে এসে দালাল ও রোহিঙ্গা নারীসহ আটক ৫

নোয়াখালী জেলার কবিরহাট উপজেলাধীন ৬নং ধানশালিক ইউনিয়নে তিনদিন ধরে চলছে ভোটার হালনাগাদের কার্যক্রম। বুধবার (১৬ নভেম্বর) ছিল বায়োমেট্রিক পদ্ধতিতে ভোটার হওয়ার শেষ দিন। এদিন ভুয়া ভোটার হতে এসে দুই রোহিঙ্গা নারী, এক দালালসহ পাঁচজনকে আটক করেছে স্থানীয় প্রশাসন।

আটককৃত রোহিঙ্গা নারীরা হলেন- ছামিরা আক্তার (১৯), চম্পা দাস (৩৫)। এছাড়াও রয়েছেন সিলেটের ছাতকের রিমা (১৮), মাহমুদা বেগম (১৮)। আটক করা হয়েছে বসুরহাট পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের সিএনজি ড্রাইভার ও কোম্পানীগঞ্জের চর কাকড়া গ্রামের বাসিন্দা দালাল আবু বক্কর ছিদ্দিককেও (২৪)।

স্থানীয়রা জানান, ১৪, ১৫ ও ১৬ নভেম্বর তিনদিন ধরে এই কার্যক্রমের বুধবার ছিল সমাপ্তির দিন। প্রতিদিনের মতোই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন সার্বক্ষণিক নতুন ভোটারদের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে গিয়ে আজ দেখেন এক হিন্দু নারী লাইনে দাঁড়িয়ে আছে ভোটার হওয়ার উদ্দেশে। বিষয়টি তার নজরে আসার অন্যতম কারণ হচ্ছে ধানশালিক ইউনিয়নটি শতভাগ মুসলিম অধ্যুষিত ইউনিয়ন। কিন্তু হিন্দু নারী কোথায় থেকে আসলো এ-ই প্রশ্নের জবাব চাইতে গিয়ে জানতে পারেন লাইনে দাঁড়ানো ৪জন অত্র ইউনিয়নের বাসিন্দা নয়।

পরে তাদেরকে ইউনিয়ন পরিষদের কার্যালয়ে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে আসল তথ্য।

আটককৃত নারী ও দালাল ছিদ্দিকের থেকে জানা যায় যে, বশির নামে এক দালাল তাদেরকে রণি নামের অন্য এক দালালের মাধ্যমে ছিদ্দিক ও রণিসহ সিএনজি ড্রাইভার মাসুদ তাদেরকে ভোটার করানোর জন্যে ভুয়া কাগজপত্র সংগ্রহ করে ছবি তুলে ভোটার হওয়ার জন্য লাইনে দাঁড়ায়। কবিরহাট থানার এসআই নিউটন চৌধুরী, কবিরহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বদরুদ্দোজা চৌধুরী, ধানশালিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন, উপজেলা নির্বাচন অফিস সহকারী মোস্তফা কামাল সোহাগসহ সকলের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের অসৎ উদ্দেশের গোপন তথ্য ফাঁস হয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানা ও কবিরহাট থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম এর সঙ্গে যোগাযোগ করে ঐ ৫ জন এবং সিএনজি ড্রাইভার বসুরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের মাসুদকে পুলিশে সোপর্দ করেন ধানশালিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন। এদিকে এদের আটকের ঘটনা জেনে দালাল রণি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App