×

সারাদেশ

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, ১০ ড্রেজার ধ্বংস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৫:০৫ পিএম

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন, ১০ ড্রেজার ধ্বংস

ছবি: ভোরের কাগজ

শেরপুরের নালিতাবাড়ীতে ভোগাই নদী থেকে বিধিনিষেধ না মেনে ইজারা বহির্ভূত স্থানে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ১০টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

১৬ নভেম্বর বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল এ অভিযান পরিচালনা করেন। একই সাথে ৩ হাজার ঘনফুট বালু জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ইজারার শর্ত না মেনে এবং ইজারা বহির্ভূত স্থান থেকে শ্যালোচালিত ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল ভোগাই নদীর মন্ডলিয়াপাড়া ও রামচন্দ্রকুড়া এলাকায়।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে বালু উত্তোলনকারিরা সটকে পড়লেও খনন কাজে ব্যবহৃত শ্যালোচালিত ১০টি ড্রেজার মেশিন জব্দ করে অকার্যকর করা হয়। একইসঙ্গে শ্যালোমেশিনের পাইপ ও ৩ হাজার ঘনফুট বালু জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, নদীর তীর রক্ষা ও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App