×

জাতীয়

জাবি শিক্ষার্থীকে মারধর, ২৯ বাস আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৭:৪৫ পিএম

জাবি শিক্ষার্থীকে মারধর, ২৯ বাস আটক

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীকে হাফ ভাড়া নিয়ে মারধরের ঘটনা ঘটেছে। এই ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে ইতিহাস পরিবহনের ২৯টি বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ ঘটনা ঘটে।

জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মামুনুর রেজা। তিনি বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৯ ব্যাচের শিক্ষার্থী।

মামুনুর রেজা বলেন, বুধবার সকাল ৮টায় ক্যাম্পাসে আসার জন্য মিরপুর-১০ থেকে ইতিহাস বাসে উঠি। বাসে ওঠার আগেই দরজায় একজন থামিয়ে দিয়ে আমাকে টিকিট নিতে বলেন এবং টিকিট ছাড়া গাড়িতে উঠতে দেবেন না জানান। স্টুডেন্ট বলার পরে উনি আমাকে ৩২ টাকার টিকিট ধরিয়ে দেন। যেখান থেকে সচরাচর ২০-২৫ টাকায় ক্যাম্পাসে আসি। ৩২ টাকা ভাড়ার বিষয়ে প্রতিবাদ করলে উনি জাহাঙ্গীরনগরের ছাত্র শোনা মাত্র ‘আজ তোদের পাইছি বলে’ কলার ধরে বাস থেকে নিচে নামিয়ে ধাক্কা দিয়ে মারতে শুরু করেন এবং অকথ্য ভাষায় ভার্সিটি নামে খারাপ কথা বলে।

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ওই শিক্ষার্থীকে মারধরে অভিযুক্ত মিরপুরের লাইনম্যান রাব্বির দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানান।

ইতিহাস বাসের এক চালক রুবেল মিয়া জানান, আমাদের ২৯টি বাস আটকে রেখেছেন শিক্ষার্থীরা। শুনেছি মিরপুরের লাইনম্যান রাব্বি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধর করেছেন। বাস কখন ছাড়বে জানি না। মালিকপক্ষ বিষয়টি মীমাংসা করবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মহিবুর রউফ শৈবল জানান, যে মারধর করেছেন তিনি শাস্তি পাওয়ার যোগ্য। আমরা বিষয়টি পর্যবেক্ষণে রাখছি। মালিকপক্ষ আসছে। তারা আসলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মালিকপক্ষ বসে এটার সমাধান করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App