×

জাতীয়

২৮ নভেম্বর ১২ ইউপিতে ভোট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০১:৫১ পিএম

২৮ নভেম্বর ১২ ইউপিতে ভোট

ছবি: সংগৃহীত

২৮ নভেম্বর ১২ ইউপিতে ভোট

ছবি: সংগৃহীত

আগামী ২৮ নভেম্বর দেশের বিভিন্ন উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ প্রসঙ্গে ইসি জানিয়েছে, ওই ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিন এবং ভোটের আগে-পরে মোটরসাইকেল, ট্রাক, পিকআপ, লঞ্চ, স্পিডবোট ও ইঞ্জিনচালিত নৌ-যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকালে ইসির নির্বাচন শাখার উপসচিব মো. আতিয়ার রহমান এসব কথা জানান। ইউনিয়ন পরিষদগুলো হলো: চাঁদপুরের হাইমচরের চরভৈরবী, ফরিদগঞ্জের পাইকপাড়া দক্ষিণ, ভোলার চরফ্যাশনের আসলামপুর ও ওমরপুর ইউনিয়ন পরিষদ, কুমিল্লার সদর দক্ষিণের জোড়কানন পূর্ব, জোড়কানন পশ্চিম, বারপাড়া, চৌয়ারা ও বিজয়পুর এবং গাইবান্ধা জেলার সাদুল্লাপুরের বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদ।

আতিয়ার রহমান জানান, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ২৮ নভেম্বর দেশের বিভিন্ন উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে নির্বাচনে ইভিএম করা হবে।

এদিকে, ইসির এক আদেশে বলা হয়েছে, নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ভোটগ্রহণের আগের দিন ২৭ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ ও ইঞ্চিনচালিত সব ধরনের নৌ-যান এবং স্পিডবোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ২৬ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। সেইসঙ্গে ২৭ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপভ্যান চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এছাড়া সব ধরনের ইঞ্জিনচালিত নৌ-যানের ওপর নিষেধাজ্ঞা আরোপ না করে শুধু লঞ্চ ও স্পিডবোট চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। বিশেষ করে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌ-যান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌ-যান নিষেধাজ্ঞা বহির্ভূত রাখতে হবে। তবে অনুমতি সাপেক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করা প্রার্থীগণ ও তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষদের ক্ষেত্রে এসব বিষয় শিথিলযোগ্য।

এর মধ্যে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, জরুরি সেবার আওতায় থাকা অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাচনের বৈধ পরিদর্শকের ওপর নিষেধাজ্ঞা থাকবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App