×

জাতীয়

সিলেটে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে ২ মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ১১:১৮ পিএম

সিলেটে বিএনপির ৪০০ নেতাকর্মীর বিরুদ্ধে ২ মামলা

ফাইল ছবি

সিলেটে বিএনপির পৌনে ৪০০ নেতাকর্মীকে আসামি করে নতুন দুটি মামলা দায়ের হয়েছে। ওসমানীনগর থানা ও বিয়ানীবাজার থানায় দুটি মামলা হয়েছে বলে জানা গেছে। ৬ নভেম্বরের পর থেকে এখন পর্যন্ত সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পাঁচটি মামলা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে গোয়ালাবাজার ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া বাদী হয়ে মামলাটি করেছেন। এ ছাড়া গতকাল সন্ধ্যায় বিয়ানীবাজার উপজেলায় বিএনপির অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ নেতা-কর্মীকে আসামি করে আরেকটি মামলা করা হয়েছে। এসব মামলার তথ্য বুধবার (১৬ নভেম্বর) গণমাধ্যমের খবরে উঠে আসে।

নতুন দুই মামলায় ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

জানা যায়, ওসমানীনগরে বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় সোয়া ৩০০ নেতা-কর্মীকে আসামি করে মামলা হয়েছে। ওসমানীনগরের মামলায় বিএনপির ‘নিখোঁজ’ সাবেক সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর স্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লিফলেট বিতরণ কর্মসূচি থেকে গতকাল সন্ধ্যায় পুলিশের হাতে আটক হওয়া তিনজনের মধ্যে দুজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা হলেন উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফয়সল আহমদ ও ছাত্রদল নেতা নুরুল ইসলাম।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাঈন উদ্দিন জানান, মামলায় ওসমানীনগর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ২৪ নেতা-কর্মীর নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা ২০০ থেকে ৩০০ নেতা-কর্মীকেও আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস টি এম ফখর উদ্দিন ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিসবাহ রয়েছেন।

এদিকে বিয়ানীবাজারে গতকাল সন্ধ্যায় আবদুল হাফিজ নামের এক গ্যারেজের স্বত্বাধিকারী বাদী হয়ে অপর মামলাটি করেছেন। এ মামলায় বিএনপির অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ নেতা-কর্মীকে আসামি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন থানার ওসি হিল্লোল রায়। হাফিজ স্থানীয়ভাবে আওয়ামী লীগ কর্মী হিসেবে পরিচিত। মামলার এজাহারে বলা হয়, বিএনপির নেতা-কর্মীরা সংঘবদ্ধ হয়ে গতকাল বিকেলে তার গ্যারেজে হামলা চালিয়েছেন। এ সময় তারা একটি গাড়িও ভাঙচুর করেছেন। তবে বিয়ানীবাজারের বিএনপির নেতাদের অভিযোগ, বিএনপির শান্তিপূর্ণ মিছিলে গতকাল বেলা পৌনে তিনটার দিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা সংঘবদ্ধ হয়ে হামলা করেছেন।

গতকাল রাতেই দুলাল (৪০) নামে এক বিএনপি কর্মীকে আটক করে এই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে বিয়ানীবাজার থানা পুলিশ।

নতুন করে মামলার বিষয়ে জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী বলেন, এ দুটি মামলা পুরোপুরি উদ্দেশ্যমূলকভাবে করা হয়েছে। গণসমাবেশের আগে বিএনপির নেতা-কর্মীদের হয়রানি করতেই এ মামলা করা হয়েছে। তবে এসব মামলা-হামলা উপেক্ষা করে গণসমাবেশে মানুষের ঢল নামবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App