×

সারাদেশ

রামগড়ে বিনামূল্যে বীজ-সার বিতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০৫:০৯ পিএম

রামগড়ে বিনামূল্যে বীজ-সার বিতরণ

বুধবার খাগড়াছড়ির রামগড়ে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। ছবি: ভোরের কাগজ

খাগড়াছড়ির রামগড়ে ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ২২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা কৃষি অফিসের উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত এর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কৃষি প্রণোদনা কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শহর সমাজসেবা কর্মকর্তা আনোয়ার হোসেন, সমাজ সেবা অফিসার মোহাম্মদ আজিজুর রহমান, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা লুৎফুর রহমান, প্রকৌশলী নাইমুল ইসলাম সহ উপজেলা কৃষি অফিসের বিভিন্ন ব্লকের উপ-সহকারী কৃষি অফিসারসহ প্রমুখ।

উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. সানাউল হক এর সঞ্চালনায় স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রাশেদ চৌধুরী।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, কৃষক প্রণোদনার মাধ্যমে উপজেলার ২২০ জন উপকারভোগী কৃষকদের মধ্য ৫০জনকে ২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ১৫০ জনকে সরিষা ও ২০ জনকে সূর্যমুখী বীজ প্রতিজন এককেজি ও ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি করে দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App