×

জাতীয়

রাজধানী থেকে বহুরূপী প্রতারক আরিয়ান গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০১:১৭ পিএম

রাজধানী থেকে বহুরূপী প্রতারক আরিয়ান গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

কখনো ব্যবসায়ী, কখনো প্রবাসী আবার কখনো সেনাবাহিনী ও প্রশাসনের বড় কর্মকর্তা পরিচয়ে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলতেন আরিয়ান আহম্মেদ (৩৭)। এভাবে সাধারণ মানুষের কাছ থেকে লাখ-লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এই বহুরূপী প্রতারক। ইতালি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন তিনি! কিন্তু এর আগেই গ্রেপ্তার হন আরিয়ান। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৮ টি মামলাও রয়েছে।

বহুরূপী প্রতারক আরিয়ান আহম্মেদকে গ্রেপ্তারের বিষয়ে বুধবার (১৬ই নভেম্বর) ভোরেরে কাগজকে এসব তথ্য জানান উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহসিন। এর আগে গতকাল মঙ্গলবার (১৫ই নভেম্বর) জনতা হাউজিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ওসি বলেন, আরিয়ান মিজান নামে এক প্রবাসীর কাছ থেকে কম্পিউটার ব্যবসায় বিনিয়োগ করার নামে ১ লাখ টাকা নেন গ্রেপ্তারকৃত ব্যক্তি। এরপর ব্যাবসার জন্য স্বর্ণের বার কিনবেন বলেও ৯ লাখ টাকা নেন। প্রতারিত হচ্ছেন বিষয়টি বুঝতে পেরে আরিয়ানের কাছে টাকা চাইলে ১০ লাখ টাকা পরিশোধের নাম করে তাকে ভুয়া চেক দেন।

মিঠুন সরকার নামে আরেক ব্যক্তির কাছে নিজেকে কানাডাভিত্তিক একটি এনজিওর কান্ট্রি ডিরেক্টর পরিচয় দেন আরিয়ান। এই এনজিওর উদ্যোগে দেশের বিভিন্ন স্থানে বিশ্বমানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে দেন বলে জানান তিনি। পরে সেই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কানাডায় নিয়ে যাওয়া হয় বলেও জানান তিনি। এই শিক্ষা প্রতিষ্ঠান গড়ার নামে মিঠুনের কাছ থেকে ১৮ লাখ টাকা হাতিয়ে নেন মাত্র এসএসসি পাশ প্রতারক আরিয়ান। মিজান ও মিঠুন এ ব্যাপারে অভিযোগ জানালে গতকাল জনতা হাউজিং এলাকা থেকে আরিয়ানকে গ্রেপ্তার করা হয়। ইতালি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন তিনি! কিন্তু এর আগেই গ্রেপ্তার হন আরিয়ান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App