×

জাতীয়

মামলা জট কমাতে মন্ত্রণালয়ে সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০৫:১৬ পিএম

মামলা জট কমাতে মন্ত্রণালয়ে সুপারিশ

ছবি: প্রতীকী

বিভিন্ন মামলা দ্রুত নিষ্পত্তি ও মামলা জট কমাতে মন্ত্রণালয়ের ভবিষ্যৎ পরিকল্পনা কি- সে বিষয়ক একটি প্রতিবেদন এক মাসের মধ্যে উপস্থাপন করার জন্য সুপারিশ করেছে জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় কমিটি।

বুধবার (১৬ নভেম্বর) স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে এ বৈঠক জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মো. আব্দুল মজিদ খান, গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন অংশ নেন।

সভায় ‘উন্নয়ন বোর্ড আইনসমূহ (রহিতকরণ) বিল, ২০২২’ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয় এবং কতিপয় সংযোজন, সংশোধন ও পরিমার্জনের পর বিলটি জাতীয় সংসদে পাশের উদ্দেশ্যে সংশোধিত আকারে সংসদে রিপোর্ট দেওয়ার জন্য কমিটি সুপারিশ করে।

কমিটি মামলা দ্রুত নিষ্পত্তিসহ মামলার জট কমানোর বিষয়ে মন্ত্রণালয়ের নেয়া পদক্ষেপ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করার কথাও বলেছে।

বৈঠকে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব, আইন ও বিচার বিভাগের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App