×

রাজনীতি

বিকারগ্রস্থ ব্যক্তি জাতির নেতা হতে পারে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ০৯:১০ পিএম

বিকারগ্রস্থ ব্যক্তি জাতির নেতা হতে পারে না

বুধবার কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত বিএনপির মুখ্যনেতাকে আওয়ামী লীগ গ্রেপ্তার করে নি, কোনো নির্যাতন করেনি। তার আপন মামা এবং মামার প্রিয় বন্ধু ও তার মায়ের বিশ্বস্ত সহকর্মীরা তাকে গ্রেপ্তার করেছিলেন। তার মামারাই বলতে পারবেন তাকে নির্যাতন করা হয়েছে না সংশোধনের জন্য বিজ্ঞানসম্মত থেরাপি দেয়া হয়েছে। কিন্তু প্রচলিত কথা আছে, কয়লা ধুলে ময়লা যায় না।

বুধবার (১৬ নভেম্বর) কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

হুইপ স্বপন বলেন, যে তরুণ ক্ষমতায় বসে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে দেশের প্রধান রাজনৈতিক দলের প্রধানকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার মতো জঘন্য অপরাধ করতে পারে। নিজের দেশের ভাবমূর্তি, অর্থনীতি ও সম্ভাবনা ধ্বংসের ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়ে জঙ্গিবাদের মদত দিতে পারে। সেই তরুণ মানসিকভাবে অসুস্থ, অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্ত ও রং হেডেড। প্রবাসে বিশৃঙ্খল জীবনযাপনে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। কোনো অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্ত ব্যক্তি জাতির নেতা হতে পারে না।

এসময় বিএনপিকে অযথা অর্থ ও ঘাম ব্যয় না করে তাদের নেতাকে (তারেক রহমান) উন্নত চিকিৎসা করানোর আহ্বান জানান তিনি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আনোয়ার পাশা চৌধুরী এই সম্মেলনে সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সম্মেলনের উদ্বোধন করেন জেলার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। এতে বক্তব্য দেন- সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, জেলা আওয়ামী লীগ নেতা এম আজিজুর রহমান, অ্যাডভোকেট বদিউল আলম, মাহবুবুল হক মুকুল, মাসেদুল হক রাশেদ, মাহবুবুর রহমান, আলহাজ মকসুদ মিয়া প্রমুখ।

সম্মেলনের ২য় অধিবেশনে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতভাবে বিদায়ী সভাপতি প্রবীণ নেতা আলহাজ আনোয়ার পাশা চৌধুরী পুনরায় সভাপতি নির্বাচিত হন। এছাড়া সাবেক ছাত্রলীগ নেতা তারেক ওসমান শরীফ মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App