×

সারাদেশ

বিএনপির সমাবেশের দিন সিলেটেও ধর্মঘট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ১০:০৭ পিএম

বিএনপির সমাবেশের দিন সিলেটেও ধর্মঘট

ফাইল ছবি

সিলেটে আগামী ১৯ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির বিভাগীয় গণসমাবেশের দিনে পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে সিলেট জেলার পরিবহন মালিক সমিতি।

বুধবার (১৬ নভেম্বর) রাতে সমিতির সভা শেষে ধর্মঘটের ঘোষণা দেয়া হয়।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৯ নভেম্বর ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সিলেট জেলায় পরিবহন ধর্মঘট পালন করা হবে। এটি আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচির ধারাবাহিকতা মাত্র। এর সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো যোগসূত্র নেই।

পরিবহন ধর্মঘটের কারণ তুলে ধরে তিনি বলেন, সিএনজিচালিত অটোরিকশার নতুনভাবে রেজিস্ট্রেশন দেয়া বন্ধ করা ও এসব অটোরিকশার উভয় পাশে গ্রীল লাগানোর দাবি বাস্তবায়িত না হওয়ায় আমরা পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী ধর্মঘট ডেকেছি।

এ বিষয়ে সিলেট মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ্ সিদ্দিকী বলেন, আমরা মনে করেছিলাম তাদের শুভ বুদ্ধির উদয় হবে। এটা পরিবহন ধর্মঘট নয় সরকারি ধর্মঘট। আমরা প্রস্তুত যে কোনো পরিস্থিতির জন্য। আমাদের নেতাকর্মী এসব প্রতিবন্ধকতা পার হয়ে ১৯ নভেম্বরের গণসমাবেশকে সফল করবে। কারণ তারা মুক্তিগামী নেতাকর্মী। হেঁটে, সাইকেলে যেভাবেই হোক তারা এসে পৌঁছাবে।

পরিবহন শ্রমিক নেতারা জানান, সমাবেশের দিন ১৯ নভেম্বর সকাল ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ধর্মঘট থাকবে। এদিন সিলেট জেলায় বাস চলাচল বন্ধ থাকবে। একই সময়ে বিভাগের অন্য জেলাগুলোতেও পৃথক পরিবহন ধর্মঘট থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App