×

সারাদেশ

সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ১২:৪২ পিএম

সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত

বুধবার গুরুতর আহত বাংলাদেশি যুবককে হাসপাতালে নেয়া হয়। ছবি: ভোরের কাগজ

বান্দরবনের নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে গুরুত্বর আহত হয়েছেন এক বাংলাদেশি যুবক। বুধবার (১৬ নভেম্বর) ভোর পাঁচটায় নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ফুলতলী এলাকার সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন। গুরুতর আহত যুবক রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের পূর্ব হাজীরপাড়ার আবুল হাশেমের ছেলে মুহাম্মদ বেলাল (৩০)।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোরে রামু উপজেলার কচ্ছপিয়ার ইউনিয়নের পূর্ব হাজির পাড়ার বেলাল নামে ওই যুবক নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলী সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়ার কাছে গেলে হঠাৎ দুইটি মাইন বিস্ফোরণের শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে ফোনে আমাকে এ খবর জানানো হয়।

তিনি আরও বলেন, গুরুতর আহত বেলাল এর আগেও ইয়াবা নিয়ে বিজিবির হাতে আটক হয়েছিলেন। তিনি একজন মাদক কারবারি বলে সীমান্তবর্তী এলাকার বাসিন্দারা জানায়। এলাকাবাসী এবারেও সন্দেহ করছে, ইয়াবা পাচারের কাজে সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে গিয়েছিলেন তিনি। সেখানে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে ধারণা করছে এলাকাবাসী।

স্থানীয়রা জানিয়েছেন, বেলাল মাদক কারবারে জড়িত। এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টান্টু সাহার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তার ফোন সংযোগ বিচ্ছিন্ন পাওয়া যায়।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা, আশারতলী, ফুলতলী, কম্বনিয়া, জামছড়ির কয়েকটা পয়েন্টে মিয়ানমারের চোরাই পথে গরু ও ইয়াবা পাচার করছে কয়েকটি সিন্ডিকেটের সদস্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App