×

বিনোদন

উকুন মারার ব্যবসায় আরফান!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২২, ১১:০৭ এএম

উকুন মারার ব্যবসায় আরফান!

ছবি: সংগৃহীত

উকুন মারার ব্যবসায় আরফান!

ছবি: সংগৃহীত

অভিনেতা আরফান আহমেদ ব্যবসায় নেমেছেন। মাথার উকুন মারার ওষুধের ব্যবসায় তিনি হাত দিয়েছেন। তিনি বলেন, লেখক অনুরূপ আইচ আমাকে এই ব্যবসায় নামিয়েছেন। তার লেখা ‘উকুন মুক্ত গ্রাম’ নাটকে আমাকে এমন একটা চরিত্রে দেখা যাবে।’

আরফান আহমেদ আরো বলেন, নাটকে দেখা যাবে- আমার মায়ের মাথায় উকুন থাকায় আমার আব্বা বেশ বিরক্ত থাকেন সব সময়। কারণ আব্বাকে ভাত বেড়ে দিতে গিয়েও আম্মা শুধু মাথা চুলকায়। মাথা চুলকাতে চুলকাতে সব কাজ করেন তিনি।

তখন আব্বা রাগ করে বলেন, আমার ছেলের জন্য এমন একটা বউ আনব, যার মাথায় উকুন নাই। এটা শুনে আমি চিন্তায় পড়ে গেলাম, আমার প্রেমিকার মাথায় আবার উকুন নাই তো! এর খোঁজ নিতে গিয়ে দেখি গ্রামের সব মহিলার মাথায় উকুনে ভরা।

অগত্যা প্রেমিকাকে বিয়ে করার উদ্দেশ্যে আমি ঢাকা থেকে উকুন মারার ওষুধ নিয়ে গ্রামে বিক্রি করি। এতে করে আমার ‘বেকার’ খেতাব হারিয়ে যায়। বিয়ে করতে কোনো বাধা থাকে না- এমনই মজার ঘটনা নিয়ে সুন্দর এই নাটকটি নির্মাণ করেছেন পরিচালক সাব্বির আহমেদ শ্রাবণ।

আরফান আহমেদ ছাড়াও ‘উকুন মুক্ত গ্রাম’ নাটকে আরও অভিনয় করেছেন- আতিকা আফসানা, সূচনা শিকদার, ম আ সালাম, লিজা খানম, মিন্টু শেখ, অনুভব মাহবুব, হাসিবুল হক হেলাল, সাদেক হোসেন আপন, শাহ আলমসহ আরো অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App