গাইবান্ধা উপনির্বাচনে অনিয়মকারীদের শাস্তি হবে

আগের সংবাদ

ফেনীতে নিখোঁজের তিনদিন পর কৃষক উদ্ধার

পরের সংবাদ

পানছড়িতে অবৈধ বালু উত্তোলন, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ৫:৪০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ৫:৪০ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলার পানছড়ির মোল্লাপাড়া এলাকায় চেঙ্গী নদীর পাশে ইজারা বিহীন স্থানে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ভ্রাম্যমাণ আদালত একলক্ষ টাকা জরিমানা করেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) মধ্য রাতে ২০১০ এর ৪ ধারায় মাটি ও বালু ব্যবস্থাপনা আইনে রুবাইয়া আফরোজ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন নামে এক ব্যবসায়ীকে এই জরিমানা করেন।

স্থানীয়দের অভিযোগ, জেলা প্রশাসনের ইজারা ছাড়াই অবৈধ ভাবে বালু উত্তোলন করছে প্রভাবশালী কয়েকটি মহল। পানছড়ির চেঙ্গী নদীর বিভিন্ন স্থান থেকে চলছে বালু খেকো সিন্ডিকেটের এই অবাধ বিচরণ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া আফরোজ বলেন, চেঙ্গী নদীতে ইজারা বিহীন অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একলক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ভাবে বালু উত্তোলন করে এলাকার ক্ষতি করার কাজে কাউকে ছাড় দেয়া হবে না। জেলা প্রশাসন কর্তৃক নির্ধারিত ইজারা দেয়া স্থান থেকেই বালু উত্তোলন করতে হবে। এরপরও যদি বালু উত্তোলনের অভিযোগ পাওয়া যায় তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়