ফারদিন হত্যা : সুষ্ঠু তদন্তে প্রকৃত ঘটনার উন্মোচন হোক

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর জাপান সফর: বড় উন্নয়ন সহযোগিতা চাইবে ঢাকা

পরের সংবাদ

জি-২০ সম্মেলন

জেলেনস্কির ভাষণের পরই ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ৪:০৯ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ৪:০৯ পূর্বাহ্ণ

আবারও পুতিনের নির্দেশে বড় ধরনের হামলার মুখে পড়েছে ইউক্রেনের রাজধানী কিয়েভ। জি-২০ সম্মেলনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির ভাষণের পর পরই দেশটির কিয়েভে বড় ধরনের দুটি বিস্ফোরণ ঘটে।

জি-২০ সম্মেলনে একই সময় উপস্থিত ছিলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। তিনি সম্মেলন ত্যাগের পরপরই ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়। খবর- বিবিসির।

কিয়েভ, পশ্চিমাঞ্চলের লিভ ও উত্তর-পূর্বাঞ্চলের খারকিভসহ বেশ কয়েকটি শহরে ক্ষেপাণাস্ত্র হামলা ও বিস্ফোরণের খবর পাওয়া যায়। এসব হামলার পর ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্সিয়াল স্টাফের প্রধান আন্দ্রি ইয়ারমার্ক টুইটারে লিখেছেন, জি-২০ সম্মেলনে জেলেনস্কির শক্তিশালী ভাষণের জবাব দিয়েছে রাশিয়া নতুন ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে। কেউ কি সত্যিকার অর্থে বিশ্বাস করে ক্রেমলিন শান্তি চায়? তারা চায় আনুগত্য। কিন্তু শেষ পর্যন্ত সন্ত্রাসীরা সব সময় পরাজিত হয়।

ইউক্রেনের দক্ষিণাঞ্চলে খেরসন শহরের নিয়ন্ত্রণ হারানোর পর আজ প্রথম বড় আকারে ক্ষেপণাস্ত্র হামলা চালাল রাশিয়া। হামলায় ৭০টির মতো ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রীর উপদেষ্টা ইউরি সাক।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়