×

পুরনো খবর

রাবির ২ শিক্ষার্থীকে তুলে নেয়ার অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৯:৩৪ এএম

রাবির ২ শিক্ষার্থীকে তুলে নেয়ার অভিযোগ

নাটোর জেলার শাকিব খান ও যশোরের রেজোয়ান ইসলাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের দুই শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানাধীন চকপাড়া এলাকার একটি ছাত্রাবাস থেকে তাদের তুলে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনার পর থেকে তারা নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) গণমাধ্যমকর্মীদের কাছে এমনটাই দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন- নাটোর জেলার শাকিব খান ও যশোরের রেজোয়ান ইসলাম। দু’জনই বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

রেজোয়ানের বড়ভাই মেরাজুল ইসলাম বলেন, ঘটনার আগের রাত থেকে তিনি ছোট ভাইয়ের রুমে ছিলেন। রবিবার সকালে কয়েকজনের ডাকাডাকির শব্দে তার ঘুম ভাঙে। তখন বাইরে থেকে শাকিব ও রেজোয়ানের নাম ধরে ডাকা হয়। এ সময় দরজা খুললে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে শাকিব ও মেরাজুলকে হ্যান্ডকাপ পরানো হয় এবং সাদা রঙের গাড়িতে করে নিয়ে যাওয়া হয়। পরিচয় জিজ্ঞেস করলে তারা কিছুই জানাননি এবং এই দু’জনের অপরাধ সম্পর্কেও কিছু বলেননি। শুধু বলেছেন, তারা নিরাপদে থাকবেন এবং সময় মতো যোগাযোগ করা হবে।

তার দাবি, ঘটনার পর নগরের চন্দ্রিমা ও মতিহার থানায় জিডির জন্য একাধিকবার যাওয়া হলেও তা গ্রহণ করেনি দায়িত্বরত কর্মকর্তারা। তবে এটুকু বলছেন যে, তারা দুজনই আইনশৃঙ্খলা বাহিনীর তত্ত্বাবধায়নে রয়েছেন। নিরূপায় হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দারস্থ হয়েছেন মেরাজুল।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনাটি জানার পরই এই দু’জন শিক্ষার্থী ব্যাপারে খোঁজ নিতে পুলিশ প্রশাসনকে জানিয়েছি। তারা শুধু বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী তাদের আটক করেছেন। তবে কোন ইউনিট আটক করেছে, সেটা এখনো জানা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App