×

জাতীয়

মহাসড়কে তিন চাকার যান নিষিদ্ধ নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৪:১২ পিএম

মহাসড়কে মোটরসাইকেলসহ তিন চাকার যান নিষিদ্ধের প্রস্তাব নাকচ করে দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মহাসড়কে মোটরসাইকেলসহ তিন চাকার যান নিষিদ্ধ করার চেয়ে কীভাবে নিয়ন্ত্রণ করা যায়, সে ব্যাপারে গুরুত্ব দেয়া হবে। কারণ এটি বহু বেকারের কর্মসংস্থান।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বনানীতে বিআরটিএ সদর কার্যালয়ে আয়োজিত জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৯তম সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-আরিচা-ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে নজরদারি করা হবে। কয়েক দিনের মধ্যে সড়ক পরিবহন আইন প্রকাশ করা হবে। জাতীয় সংসদের জানুয়ারি অধিবেশনে বিলটি পাস করার পরিকল্পনা সরকারের।

সভায় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সংসদ সদস্য ও পরিবহন নেতা শাজাহান খান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস, বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App