×

জাতীয়

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৪:৫৯ পিএম

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে প্রধানমন্ত্রীর আহ্বান

প্রায় তিন বছর পর গণভবনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: সংগৃহীত)

দ্বন্দ্ব-বিভেদ ভুলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৫ নভেম্বর) তিনি এসব কথা বলেন। এ মতবিনিময় সভায় দলীয় শৃঙ্খলাসহ সাংগঠনিক বিভিন্ন ইস্যুতে আওয়ামী লীগ সভাপতি দিকনির্দেশনা দেন।

অন্য এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্যের বিষয় হলো আমাদের উন্নয়নের যে গতি, তা কিছুটা হলেও শ্লথ হয়ে গেছে। একদিকে করোনাভাইরাসের অভিঘাত, অন্যদিকে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে নিষেধাজ্ঞার বিপরীতে নিষেধাজ্ঞা। যার ফলে বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। শেখ হাসিনা বলেন, এই মন্দা মোকাবিলার জন্য আমাদেরও প্রস্তুতি নিতে হবে। ফায়ার সার্ভিসকে অনেক জমি দিয়েছি আমরা। যার যেখানে কর্মস্থল এবং যার যেখানে খালি জমি আছে, সেখানে আপনারা বৃক্ষ রোপণ করবেন। নিজেদের চাহিদা নিজেরা পূরণ করার চেষ্টা করবেন, যাতে বিশ্বের এই মন্দাটা আমাদের দেশে না পড়ে। উন্নয়নকে একটি ‘ধারাবাহিক ও চলমান প্রক্রিয়া’ উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, তার সরকার একটানা ক্ষমতায় আছে বলে উন্নয়ন দৃশ্যমান হয়েছে, দেশের মানুষ তার সুফল পাচ্ছে এবং বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। এই মর্যাদাটাকে বাস্তবায়ন করা, ধরে রাখা এবং এ মর্যাদা নিয়ে আমরা ২০৪১ সালের বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলব। এটাই আমাদের প্রতিজ্ঞা, এটাই আমাদের প্রত্যয় এবং লক্ষ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App