×

জাতীয়

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় তদন্ত চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৫:২২ পিএম

ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় তদন্ত চলছে

ছবি: সংগৃহীত

গোয়েন্দা সংস্থার পরিকল্পনামাফিক অভিযান হয়ে থাকে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বান্দরবানের তুমব্রু সীমান্তের নো ম্যানস ল্যান্ডে রোহিঙ্গা মাদক কারবারিদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তা নিহতের ঘটনায় সত্যতা উদ্ঘাটনে তদন্ত চলছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রাজধানীর মিরপুরে ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের প্যারেড গ্রাউন্ডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২-এর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘প্রতিটি উপজেলায় একটি করে ফায়ার স্টেশন তৈরির ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে কাজ এগিয়ে চলছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, অর্থাৎ ২০০৯ সালে বাংলাদেশে ফায়ার সার্ভিস স্টেশন ছিল মাত্র ২০৪টি। বর্তমানে বাংলাদেশে চালু ফায়ার স্টেশনের সংখ্যা ৪৯১। এই সরকারের আমলে ২৮৭টি নতুন ফায়ার স্টেশন চালু করা হয়েছে। আগামী অর্থবছরে আরও ৫২টি ফায়ার স্টেশন চালু করা হবে। তখন ফায়ার স্টেশনের মোট সংখ্যা দাঁড়াবে ৫৪৩।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী ফায়ার সার্ভিসের দক্ষতা-সক্ষমতা বৃদ্ধির জন্য জনবল বৃদ্ধির নির্দেশনা দিয়েছেন। ২০০৯ সালে মোট জনবল ছিল ৬ হাজার ১৭৫ জন। বর্তমানে তা ১৪ হাজার ৪৪৩ জন। প্রকল্পের কাজ শেষ হলে জনবলের সংখ্যা দাঁড়াবে ১৬ হাজার। এ ছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ফায়ার সার্ভিসের জনবল ৩০ হাজারে উন্নীত করার লক্ষ্যে একটি অর্গানোগ্রাম গঠনের কাজ হাতে নেওয়া হয়েছে।’

প্রসঙ্গত, সোমবার (১৩ নভেম্বর) দিবাগত রাত ১টায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‍্যাব ও ডিজিএফআইর মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে মাদক চোরাচালানিদের গুলিতে ডিজিএফআইর একজন কর্মকর্তা নিহত হয়েছেন। এ সময় আহত হন র‍্যাবের একজন সদস্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App