×

জাতীয়

ডিএনসিসির রায়েরবাজার মার্কেটে শতাধিক দোকান উচ্ছেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৯:২৫ পিএম

ডিএনসিসির রায়েরবাজার মার্কেটে শতাধিক দোকান উচ্ছেদ

মঙ্গলবার ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ডের রায়েরবাজার সিটি করপোরেশনের পরিত্যক্ত মার্কেটে অভিযান পরিচালনা করে প্রায় ১০০টির বেশি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। ছবি: ভোরের কাগজ

ডিএনসিসির রায়েরবাজার মার্কেটে শতাধিক দোকান উচ্ছেদ

রাজধানীর মোহাম্মদপুরের রায়েরবাজার এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মালিকানাধীন একটি পরিত্যক্ত মার্কেটে গড়ে ওঠা শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে ডিএনসিসির ৩৪ নম্বর ওয়ার্ডের রায়েরবাজার সিটি করপোরেশনের পরিত্যক্ত মার্কেটে অভিযান পরিচালনা করে প্রায় ১০০টির অধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছে ডিএনসিসির অঞ্চল-৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ।

প্রথমবার ২০০৬ সাল এবং দ্বিতীয়বার ২০১৯ সালে পরিত্যক্ত ঘোষিত ভবনটির সামনের অংশে অবৈধভাবে গড়ে ওঠা বেশকিছু স্থাপনা উচ্ছেদ করা হয় এবং দ্বিতীয় তলায় অনুমোদনবিহীন বর্ধিত অংশের দোকানগুলো বন্ধ করে দেয়া হয়। অনুমোদনবিহীন ও অবৈধভাবে দ্বিতীয় তলায় যাওয়ার জন্য নির্মিত র‌্যাম্পটি ভেঙে দেয়া হয়।

এসময় উন্মুক্ত নিলামের মাধ্যমে পুরাতন রড ও কিছু শেড আটচল্লিশ হাজার টাকায় বিক্রি করা হয়। পরিত্যক্ত ভবনটিতে সিটি করপোরেশনের পক্ষ থেকে সতর্কীকরণ বার্তা সংবলিত ব্যানার টানিয়ে দেয়া হয়। এসময় আরও উপস্থিত ছিলেন ৩৪ নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App