×

খেলা

জুভেন্টাসের স্বস্তির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৩:৪৮ পিএম

জুভেন্টাসের স্বস্তির জয়

সোমবার সিরি আতে লাজিওকে ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।

সিরি আতে সোমবার (১৪ নভেম্বর) লাজিওকে ৩-০ গোলে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ বিরতিতে গেছে জুভেন্টাস। দলের হয়ে জোড়া গোল করেছেন মোইজে কিন। এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শেষ মুহূর্তের গোল ফুলহামকে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ঘরের মাঠে লজিওর বিপক্ষে মাঠে নামে জুভেন্টাস। তবে শুরুর একাদশে ছিলেন না আর্জেন্টিনার অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস। তবে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রেখে খেলতে শুরু করে জুভেন্টাস। স্বাগতিকরা গোলের দেখা পায় ম্যাচের প্রথমার্ধেই। ম্যাচের ৪৩ মিনিটে জুভেন্টাসের হয়ে প্রথম গোল করেন মোইজে কিন। আদ্রিয়েন র‌্যাবিয়টের পাস ফাঁকায় পেয়ে নিখুঁত শটে বল জালে জড়ান তিনি। দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল হজম করে সফরকারীরা। ম্যাচের ৫৪ মিনিটে আরো একটি গোল হজম করে লাজিও। এবারও দলকে এগিয়ে দেন কিন। প্রতিপক্ষের ডিফেন্ডাররা বল ক্লিয়ার করার চেষ্টা করলেও বক্সের ভেতরে বল পেয়ে যান কিন। ঝাঁপিয়ে পড়েও বল তালুবন্দি করতে পারেননি লাজিওর গোলরক্ষক। আলতো ছোঁয়ায় বল জালে জড়িয়ে দ্বিতীয় গোল করেন তিনি। এর আট মিনিটে পরেই মাঠে নামে ডি মারিয়া।

এরপর ম্যঅচের ৮৫ মিনিটে মাঠে নামেন পারেদেস। প্রথমার্দের শেষ দিকে লাজিওর কফিনে শেষ গোলটি করেন পোলিশ স্ট্রাইকার মিলিক। তাতে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। এই জয়ে ইন্টার মিলান ও লাজিওকে টপকে তুরিনের ওল্ড লেডিরা জায়গা করে নিয়েছে টেবিলের সেরা তিনে। ১৫ ম্যাচে জুভেন্টাসের পয়েন্ট ৩১। সমান ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে নাপোলি ও ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে এসি মিলান। ৩০ পয়েন্ট নিয়ে চারে নেমে গেছে লাজিও আর পাঁচে রয়েছে ইন্টার মিলান।

এছাড়া সিরি আর আরেক ম্যাচে আটলান্টার বিপক্ষে ৩-২ গোলের জয় পেয়েছে ইন্টার মিলান। ইন্টারের হয়ে জয়সূচক দুটি গোল করেন এডিন ডিজেকো। অন্য গোলটি আত্মঘাতী। আটলান্টার হয়ে গোল দুটি করেন লুকম্যান ও পালোমিনো।

অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে বিশ্বকাপ বিরতির আগে নিজেদের শেষ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের হয়ে গোল করেন ক্রিস্টিয়ান এরিকসন এবং গারাঞ্চো। এটিই ছিল ইউনাইটেডে যোগ দেয়ার পরে এরিকসনের প্রথম গোল। প্রথমার্ধের শুরুতেই গোলের দেখা পায় টেন হ্যাগ শিষ্যরা। ম্যাচের ১৪ মিনিটে ব্রুনো ফার্নান্দেসের ক্রস থেকে গোল দলকে এগিয়ে দেন ডেনমার্ক তারকা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে তার শট গোলবারের পাশ দিয়ে বেরিয়ে যায়। ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ইউনাইটেড। তবে বিরতির পর সমতায় ফেরে ফুলহাম।

ম্যাচের ৬১ মিনিটে টম কেয়ার্নির ক্রস থেকে গোল করে দলকে সমতায় ফেরান ফরোয়ার্ড ড্যানিয়েল জেমস। এরপর সহজ সুযোগ নষ্ট করে জোয়াও পালহিনহা। নিশ্চিত ড্র ম্যাচে শেষ মুহূর্তে গোল করে ম্যানইউয়ের জয় নিশ্চিত করে গারাঞ্চো। ৭২ মিনিটে বদলি নেমে নির্ধারিত সময় শেষে অতিরিক্ত মিনিটে গোল করেন তিনি। এই জয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থেকে বিশ্বকাপ বিরতিতে যাচ্ছে ম্যানইউ। চারে থাকা টটেনহ্যামের চেয়ে তিন পয়েন্ট পেছনে তারা। ১৪ ম্যাচে ৮ জয়, ২ ড্র এবং ৪ হারে ইউনাইটেডের পয়েন্ট ২৬। তালিকার শীর্ষে থাকা আর্সেনালের পয়েন্ট ৩৭। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৩২। আর তিনে থাকা নিউক্যাসেল ইউরাইটেডের পয়েন্ট ৩০।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App