×

জাতীয়

গাইবান্ধায় অনিয়মকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৭:৩৬ পিএম

গাইবান্ধায় অনিয়মকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে

ছবি: সংগৃহীত

গাইবান্ধা উপ-নির্বাচনের অনিয়মে জড়িতদের শাস্তির আওতায় আনা হবে। এক্ষেত্রে শাস্তি হবে ‘দৃষ্টান্তমূলক বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

তিনি বলেন, আগে ৫১ টি কেন্দ্রের সরজমিন তদন্ত রিপোর্ট জমা পড়ে এবার বাকি ৯৪ কেন্দ্রের সিসি ক্যামেরার ভিডিও পর্যবেক্ষণ করে তদন্ত প্রতিবেদন জমা পড়েছে নির্বাচন কমিশনে। এর মধ্য দিয়ে এই আসনের সবক’টি কেন্দ্রের তদন্ত কাজ শেষ হল।

মঙ্গলবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে সাংবাদিকদের এই তথ্য জানিয়ে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণের মধ্যে সিসি ক্যামেরায় পুরো আসনের এক-তৃতীয়াংশ কেন্দ্রে অনিয়মের দৃশ্য দেখে মাঝপথে ঢাকা থেকে নির্বাচন বন্ধের নির্দেশ দেয় ইসি।

এরপর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল অনিয়মে সম্পৃক্তদের চিহ্নিত করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেন। তদন্ত কমিটি ছয় শতাধিক ব্যক্তির সাক্ষ্য নিয়ে ৬০০ পৃষ্ঠার প্রতিবেদন দিয়েছে। তবে ৫১টি কেন্দ্রের তদন্ত প্রতিবেদন পাওয়ার কথা জানিয়ে সিইসি গত ৫ নভেম্বর বলেছিলেন, বাকি ৯৪টি কেন্দ্রের তদন্ত প্রতিবেদনও এক সপ্তাহের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

রাশেদা চৌধুরী জানান, বিস্তারিত তদন্ত প্রতিবেদনই ইসির কাছে জমা পড়েছে। তিনি বলেন, তদন্ত প্রতিবেদন পেয়েছি। তবে এটা নিয়ে আমরা কোনো আলোচনা করিনি। দু’একদিনের মধ্যে এটা নিয়ে বসব। শিগগিরই এ বিষয়ে আমরা জানাব। আশা করছি, সামনের সপ্তাহে এর বিষয়ে বিস্তারিত জানাতে পারব। দুটো প্রতিবেদন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে জানিয়ে এই নির্বাচন কমিশনার বলেন, ঘটনার সাথে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে, অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু কী ব্যবস্থা হবে, কীভাবে নেওয়া হবে, এই বিষয়ে এখন কিছু বলা সম্ভব নয়। আলোচনা না করে এ বিষয়ে মন্তব্য করা সমীচীন হবে না। তবে শাস্তি দৃষ্টান্তমূলক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App