×

বিনোদন

আসবে নোরা, ১৫ হাজারে টিকিট বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ১১:৩৩ এএম

আসবে নোরা, ১৫ হাজারে টিকিট বিক্রি

বলিউড তারকা নোরা ফতেহি

আসবে নোরা, ১৫ হাজারে টিকিট বিক্রি

শুধুমাত্র তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে বলিউড তারকা নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়েছে তথ্যমন্ত্রণালয়। উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এমন তথ্য জানানো হয়েছে।

সেখানে বলা হয়েছে, তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না।

কিন্তু অনুমতি প্রদানের সাতদিনের মাথায় দেখা গেল ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ যে প্রতিষ্ঠানটি নোরাকে তথ্যচিত্রের শুটিংয়ে আনছে। তারা ইতিমধ্যেই নোরাকে নিয়ে আয়োজনের টিক্রেট বিক্রি শুরু করে দিয়েছে।

অথচ অনুষ্ঠান করার ও এভাবে টিকিট বিক্রির অনুমতি দেয়া হয়নি বলেও তথ্যমন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে দেখা যায়।

খোঁজ নিয়ে দেখা গেছে, নোরার অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তা, নোরাকে ঢাকায় এনে অনুষ্ঠান করার ও তার টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি বলেও জোরালোভাবে জানিয়েছেন।

অথচ ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামে ওই প্রতিষ্ঠানের সভাপতি ইশরাত জাহানের বক্তব্য, তথ্যমন্ত্রণালয় তাকে টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।

এদিকে বিদেশি শিল্পী হিসেবে ঢাকায় এসে কাজ করে পারিশ্রমিক বা সম্মানি নিলে আইন অনুযায়ী তাকে উৎসে কর পরিশোধ করতে হবে। তার এই কর প্রদানের বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিশ্চিত হতে বলেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআরের চিঠির ভাষ্য অনুযায়ী, বিদেশি অভিনেতা ও অভিনেত্রীদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কাছ থেকে বাংলাদেশে আসার অনুমতি বা ওয়ার্ক পারমিট নিতে হয়।

বলিউডের নামি তারকা নোরা, হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। মরোক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App