১০ ডিসেম্বর শাপলা চত্বরের মতো পরিষ্কার হয়ে যাবে

আগের সংবাদ

‘শনিবার বিকেল’ মুক্তি প্রশ্নে ১২৯ সংস্কৃতিকর্মীর উদ্বেগ

পরের সংবাদ

স্পেন চ্যাম্পিয়ন হলে ‘ন্যাড়া’ হবেন পেদ্রি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ৯:৩০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ৯:৩০ অপরাহ্ণ

আসন্ন কাতার বিশ্বকাপে অভিষেকের অপেক্ষায় থাকা স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রি ঘোষণা দিয়েছেন স্পেন চ্যাম্পিয়ন হতে পারলে মাথার সব চুল ফেলে ন্যাড়া হয়ে যাবেন। বার্সেলোনার ক্রীড়া গণমাধ্যম ‘বার্সাব্লাউগ্রানা’র সাথে এক সাক্ষাৎকার এ ঘোষণা দেন তিনি।

বার্সেলোনার এই স্প্যানিশ মিডফিল্ডার বলেন, ‘যদি আমরা (শিরোপা) জিততে পারি, তবে আমি নাপিতের কাছে গিয়ে সব চুল ফেলো দেবো (হাসি)।’

তারুণ্যনির্ভর দল নিয়ে পেদ্রি বলেন, ‘আমাদের দলটি তরুণ। বিশ্বকাপে দারুণ কিছু করতে চাই আমরা। অনেকের ধারণা, দলে তরুণদের আধিপত্য নেতিবাচক। তবে আমি তা মনে করি না। এটা (বিশ্বকাপ) খেলতে পারা আমার জন্য স্বপ্নের মতো। এখানে থাকতে পারাটা সত্যিই দারুণ। আমি বিশ্বকাপ খেলতে মুখিয়ে আছি। যেমনভাবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ এবং অলিম্পিক গেমসে ছিলাম।’

এক প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালে মাত্র ১৯ বছর বয়সে স্পেনের জার্সিতে আন্তর্জাতিক অভিষেক হয় পেদ্রির। দলটির হয়ে এখন পর্যন্ত ১৪টি ম্যাচ খেলেছেন তিনি।

এদিকে, লুইস এনরিকের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন ১৮ বছর বয়সী গাভি। বার্সেলোনার এই মিডফিল্ডার ইতোমধ্যেই আন্তর্জাতিক ফুটবলে ১২ ম্যাচ খেলে ১টি গোল পেয়েছেন। আন্তর্জাতিক ফুটবলে মাত্র দুই ম্যাচ খেলা ২০ বছর বয়সী উইঙ্গার নিকো উইলিয়ামসও সুযোগ পেয়েছেন স্পেনের স্কোয়াডে। সুযোগ পাওয়া ইয়েরিমো পিনোরও বয়স ২০। অথচ অভিজ্ঞ রামোস-আলকানতারাদের বিবেচনায় রাখেননি লুইস এনরিকে। এছাড়া ২০১০ বিশ্বকাপ জয়ী দলের একমাত্র সদস্য হিসেবে স্পেনের স্কোয়াডে আছেন মিডফিল্ডার সার্জিও বুসকেটস।

প্রসঙ্গত, ২০১০ সালে প্রথমবারের মতো বিশ্বকাপের স্বাদ পায় স্পেন। ২০১৪ বিশ্বকাপে গ্রুপপর্বের বাধাই টপকাতে পারেনি স্প্যানিয়ার্ডরা। আর সবশেষ ২০১৮ আসরে স্বাগতিক রাশিয়ার কাছে হেরে শেষ ষোলো থেকে বিদায় নেয় স্পেন। দ্বিতীয় শিরোপার জন্য কাতারে লড়বে একবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এমকেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়