আ.লীগ যেন বাধা দিতে না পারে কমিশনারকে জানিয়েছি

আগের সংবাদ

এলসি খোলায় নিষেধাজ্ঞা নেই

পরের সংবাদ

সিংহভাগ সম্পদই দান করবেন জেফ বেজোস

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:২২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:২২ অপরাহ্ণ

বেঁচে থাকা অবস্থাতেই ১২৪ বিলিয়ন সম্পদের সিংহভাগ দান করার ঘোষণা দিয়েছেন বিশ্বের বৃহত্তম ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। খবর-বিবিসির

এক সাক্ষাৎকারে বেজোস জানান, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়তে এবং বৈষম্য হ্রাসে নিজের অর্জিত অধিকাংশ সম্পদ দান করবেন তিনি।

তবে কোন খাতে এবং কীভাবে তা দান করবেন, সেটা পরিষ্কার করেননি বিশ্বের অন্যতম শীর্স ধনী। শুধু এটুকুই বলেছেন, এ নিয়ে তিনি ভাবছেন এবং শিগগিরই একটি উপায় বের করবেন।

ইতোমধ্যে দাতব্য কাজে কোনো অর্থ ব্যয় না করায় ব্যাপক সমালোচিত হন বেজোস। ১৯৯৪ সালে অ্যামাজন প্রতিষ্ঠা করেন বেজোস। দ্রুত বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে ওঠে অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রির প্ল্যাটফর্মটি। এতে বিশ্বের অন্যতম শীর্ষ ধনকুবের হয়ে ওঠেন তিনি।

২০২১ সালে অ্যামাজনের প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ান বেজোস। তবে বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তার মালিকানায় রয়েছে বিশ্বের প্রভাবশালী গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট এবং মহাকাশ পর্যটন কোম্পানি ব্লু অরিজিন।

এর আগে ওয়ারেন বাফেট, মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস, বেজোসের সাবেক স্ত্রী ম্যাকেঞ্জি স্কটসহ অনেক ধনকুবের নিজের সম্পত্তি দান করার প্রতিশ্রুতি দেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়