×

খেলা

জন্মদিনে বিশ্বকাপ উপহার চান বেনজেমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ০৯:৫৬ এএম

জন্মদিনে বিশ্বকাপ উপহার চান বেনজেমা

ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে কাতার ফুটবল বিশ্বকাপ টুর্নামেন্ট। ২০ নভেম্বর জমকালো আয়োজনের মধ্যদিয়ে এই টুর্নামেন্টর পর্দা উঠবে। তবে এবার জন্মদিনে ব্যতিক্রম উপহার চান ফান্সের ফরোয়ার্ড করিম বেনজেমা। আগামী ১৯ ডিসেম্বর কাতারে আয়োজিত হবে বিশ্বকাপের ফাইনাল। ঠিক আগের দিন ৩৫-এ পা রাখবেন বেনজেমা। তাই তিনি বলেন, কাতার বিশ্বকাপে শিরোপা জয়ই হবে আমার জন্মদিনের সেরা উপহার।

এদিকে, সবশেষ ব্রাজিল বিশ্বকাপ খেলেছেন বেনজেমা। এরপর জাতীয় দলের সতীর্থ ম্যাথিও বালবুয়েনাকে ব্ল্যাকমেইল করার দায়ে ফ্রান্সে ব্রাত্য ছিলেন রিয়াল তারকা। সাড়ে পাঁচ বছর পর ২০২১ সালে দলে ফিরে উয়েফা নেশনস লীগ জিতেছেন। নিষেধাজ্ঞার কারণে ২০১৮ সালে ফ্রান্স দলের সঙ্গে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পাননি বেনজেমা। এবার কাতারে সেই আক্ষেপ পূরণের সুযোগ নিতে চান।

এই বিষয় অ্যামাজন প্রাইমকে দেয়া সাক্ষাৎকারে বেনজেমা বলেন, কাতারে চ্যাম্পিয়ন হওয়া আমার জন্য জন্মদিনের সেরা উপহারগুলোর একটি হবে। সেখানে প্রতিটি ম্যাচই ফাইনালের মতো। আমাদের দলটা খুব ভালো এবং আমরা ম্যাচ ধরে পরিকল্পনা করবো। আমার ছোটখাটো চোট ছিল, গুরুতর কিছু নয়। ২২ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্সের প্রথম ম্যাচের আগে হাতে এখনো সময় আছে। আমি ভালো অবস্থায় থাকব, শারীরিক ও মানসিকভাবে আমি প্রস্তুত।

এদিকে, কদিন আগে প্রথমবারের মতো ফুটবলারদের ব্যক্তিগত সর্বোচ্চ মর্যাদার পুরস্কার ‘ব্যালন ডি’অর’ জিতেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা। ৫ম ফরাসি ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতেন তিনি। গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবেই ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের বর্ষসেরার এই ট্রফিটি জিতলেন ফরাসি স্ট্রাইকার।

রিয়ালের আক্রমণভাগে দ্যুতি ছড়িয়ে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের পর অনেকেরই বিশ্বাস ছিল পুরস্কারটি বেনজিমার হাতেই উঠছে। গত মৌসুমে রিয়ালের জার্সিতে ৪৬ ম্যাচে ৪৪ বার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন তিনি। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগে দুটি হ্যাটট্রিকসহ করেছেন ১৫ গোল। এমনকি মৌসুমে অনেকগুলো ম্যাচের ভাগ্য একাই বদলে দিয়েছিলেন বেনজেমা।

বিশেষ করে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে একাধিক ম্যাচে একক প্রভাবে ফল বদলে দিয়েছিলেন এই ফরাসি স্ট্রাইকার। পাশাপাশি জাতীয় দলের জিতেছিলেন উয়েফা নেশনস লিগের ট্রফিও। ফাইনালে স্পেনের বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচ করেছিলেন গোলও।

এছাড়া বর্তমান ফুটবল বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্স। এবার কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়নরা ‘ডি’ গ্রুপে পড়েছে। তাদের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিসিয়া। ২৩ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশন শুরু করবে ফ্রান্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App