×

খেলা

ফের বাংলা টাইগার্সে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ১০:০৬ এএম

ফের বাংলা টাইগার্সে সাকিব

জমজমাট টি-টেন লিগের ষষ্ঠ আসরের পর্দা উঠবে ২৩ নভেম্বর। সবগুলো ম্যাচের ভেন্যু আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়াম। গতবারের মতো এবারো বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স থাকছে এই আসরে। দলটির এই মৌসুমের জন্য আইকন ক্রিকেটার হিসেবে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডার বাংলা টাইগার্সের অফিসিয়াল ফেসবুকে এক পোস্টের ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

এছাড়া বাংলা টাইগার্স দলটির প্রধান কোচের দায়িত্ব রয়েছেন সাবেক বাংলাদেশ দলের ক্রিকেটার আফতাব আহমেদ। আর মেন্টরের দায়িত্বে রয়েছেন প্রখ্যাত কোচ ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। তবে সবশেষ দলটির সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন জিম্বাবুয়ের সাবেক তারকা ক্রিকেটার তাতেন্দা তাইবু। এছাড়া টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলো হলো- বাংলা টাইগার্স, ডেকান গ্লাডিয়েটরস, দিল্লি বুলস, নর্দান ওয়ারিয়র্স, টিম আবুধাবি, চেন্নাই ব্রেভস, মরিসভিলে স্যাল্প আর্মি ও নিউইয়র্ক স্ট্রাইকারস।

এদিকে, গত সেপ্টেম্বরেই টি-টেন লিগের ষষ্ঠ আসরের নিলাম অনুষ্ঠিত হয়েছে আবুধাবিতে। এবারের আসরে দল পেয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। তবে অবিক্রিত রয়ে গেছেন তামিম ইকবাল ও মাহমুউদুল্লাহ রিয়াদের মতো তারলকা। প্লেয়ার্স ড্রাফটের আগেই আইকন হিসেবে সাকিকে দলে নিয়েছে বাংলা টাইগার্স।

আর ড্রাফট থেকে দল পেয়েছেন নুরুল হাসান সোহান, মৃত্যুঞ্জয় চৌধুরী, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। শুরুতে নুরুল হাসান সোহান, এরপর মৃত্যুঞ্জয় চৌধুরীকে বাংলাদেশি মালিকানাধীন দল বাংলা টাইগার্স দলে ভেড়ায়। এরপর পেসার মোস্তাফিজুর রহমানকে দলে যুক্ত করে টিম আবুধাবি। সবশেষ ড্রাফটের শেষ সময়ে আরেক পেসার তাসকিন আহমেদকে দলে নিয়েছে ডেকান গ্লাডিয়েটরস। তবে তামিম, মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন ধ্রুবকে নিতে আগ্রহ প্রকাশ করেনি কোনো দল। ২০১৭ সাল থেকে শুরু হয়েছে টি-টেন লিগ।

আর প্রথম আসরেই দল পেয়েছিলেন তামিম। তিনি পাখতুন্সের গায়ে মাঠ মাতান টাইগার ওপেনার। তিন ম্যাচ খেলে একটি অর্ধশতসহ করেছেন ৮১ রান। এছাড়া শামীম হোসেন পাটোয়ারি, আল-আমিন হোসেনসহ আরো কয়েকজন বাংলাদেশি খেলোয়াড় ছিলেন টি-টেন লিগের ড্রাফটে অবিক্রিত।

এদিকে, বাংলা টাইগার্সের ফেসবুক পোস্টের ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আমি ২০২২ সালের ২৩ নভেম্বর, আবুধাবি টি-টেন লিগের বাংলা টাইগার্সের হয়ে অংশগ্রহণ করতে যাচ্ছি। এটি আপনার দল। প্রতিটি ম্যাচে আপনারা মাঠে আসুন এবং আমাদের সমর্থন করুন। খেলা হবে।

এদিকে, বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বিদেশি লিগে খেলার অভিজ্ঞতা আছে সাকিবের। নামি দামি সব লিগেই খেলেছেন তিনি। ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। তাই সাকিবকে কতটা সময় দলে পাবে বাংলা টাইগার্স, তা নিয়ে আছে সংশয়। কারণ সে সময় জাতীয় দলের খেলা থাকবে। টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলতে ১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App