×

জাতীয়

গাংচিল বাহিনী’র প্রধান কবির গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২২, ০১:৫২ পিএম

গাংচিল বাহিনী’র প্রধান কবির গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

রাজধানীর কেরানীগঞ্জে হত্যা, গণধর্ষণ, অস্ত্রসহ ২৬টির বেশি মামলার পলাতক আসামি ‘গাংচিল বাহিনীর প্রধান মো. কবির হোসেন ওরফে জলদস্যু কবিরকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২ এর একটি দল। সোমবার (১৪ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক।

এর আগে রোববার (১৩ নভেম্বর) রাতে রাজধানীর কেরানীগঞ্জ এলাকায় বহুল আলোচিত এই জলদস্যুকে গ্রেপ্তার করে র‌্যাব-২ এর একটি দল। গ্রেপ্তার হওয়া কবিরের কাছ থেকে ১টি মোবাইল ও এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে। মোহাম্মদপুর থানায় কবিরের নামে দুইয়ের বেশি এবং বরগুনা জেলার পাথরঘাটা থানায় একাধিক গ্রেপ্তারি পরোয়ানা আছে।

র‌্যাব জানায়, বেশ কয়েক দিন ধরে মোহাম্মদপুর ও পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপরাধের মাত্রা বৃদ্ধি পাওয়ায় র‌্যাব-২ এর ছায়া তদন্তে কবিরের নাম উঠে আসে।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, বসিলা, চাঁদ উদ্যান এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপরাধে সম্পৃক্ত কবির বাহিনী। তার বিরুদ্ধে রাজধানীসহ বিভিন্ন থানায় হত্যা, গণধর্ষণ, অস্ত্র, অগ্নিসংযোগ, চাঁদাবাজিসহ সর্বমোট ২৬টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, মোহাম্মদপুর এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে কবিরকে অস্ত্র ও মাদকসহ গত বছরের ৩১ ডিসেম্বরে গ্রেপ্তার করে র‌্যাব। ৫ মাস ১৬ দিন কারাভোগ করে ১৭ জুন জামিনে বের হন তিনি। জেল থেকে বের হয়ে কবির আবার ছিনতাই, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ড ও মাদক অপরাধে জড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App