বকেয়া আদায়ে রাজধানীতে অভিযানে তিতাস

আগের সংবাদ

পাথরঘাটায় ৩০০ কেজি হাঙরসহ আটক ১

পরের সংবাদ

বিজিবির অভিযান: ভারতীয় রুপি ও ইয়াবাসহ আটক ১

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৪, ২০২২ , ৫:৩৮ অপরাহ্ণ

নেত্রকোনার কলমাকান্দা উপজেলা ও কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী এলাকায় পৃথক অভিযান চালিয়ে ১ লাখ ৫২ হাজার ভারতীয় রুপি এবং ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১৪ নভেম্বর) বাহিনীর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা নেত্রকোনার কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নের কাঁঠালবাড়ি এলাকা ভারতীয় রুপির লেনদেন চলার খবর জানতে পারে। এই খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা সদস্যরা সেখানে অভিযান চালিয়ে সজীব মিয়া (২১) নামে এক চোরাকারবারিকে আটক করে। তার কাছ থেকে ১ লাখ ৫২ হাজার ভারতীয় রুপি উদ্ধার করা হয়।

লেংগুরা বিওপির সুবেদার মিজানুর রহমান জানান, বিজিবিকে ফাঁকি দিয়ে কৌশলে চোরাকারবারিরা দেশি টাকার বিনিময়ে ভারতীয় রুপি সংগ্রহ করে এবং ভারত থেকে বিভিন্ন মালামাল কিনে চোরাচালান করে আসছিলো। সজীবের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের অভিযানে কক্সবাজারের উখিয়ার বালুখালি থেকে ৯০ হাজার পিস ইয়াবা আটক করা হয়েছে। বিজিবি’র অভিযানিক কার্যক্রম এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে। এই খবর পাওয়ার পর বিজিবি’র একটি দল উখিয়া উপজেলাধীন পালংখালী ইউপির বালুখালী পূর্বপাড়ার ঘোড়া মিয়ার ঘেরের ভিতরে অভিযান চালায়। এসময় ঘেরের ভিতরের ‘ছেচড়া’ ঘাসের ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় মালিকবিহীন ৯০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার দাম ২ কোটি ৭০ লাখ টাকা বলে বিজিবি দাবি করেছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়