×

খেলা

শাহিন ইনজুরিতে না পড়লে ভিন্ন কিছু হতো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ১০:১৬ পিএম

শাহিন ইনজুরিতে না পড়লে ভিন্ন কিছু হতো

ছবি: স্টার স্পোর্টসের

শাহিন ইনজুরিতে না পড়লে ভিন্ন কিছু হতে পারতো বলে মন্তব্য করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফাইনালে ইংল্যান্ডের কাছে হারের পর এমন মন্তব্য করেছেন তিনি।

ম্যাচ শেষে বাবর আজম বলেন, আমাদের এমনিতেই ২০ রান কম হয়েছে। এই কম পূঁজি নিয়েও আমরা প্রায় শেষ ওভার পর্যন্ত লড়েছি। আমাদের বোলিং বিশ্বসেরা। কিন্তু শাহিন ইনজুরিতে পড়ে যাওয়ার কারণে আমাদের মূল্য দিতে হয়েছে। নাহলে ম্যাচের ফল ভিন্নও হতে পারতো। তবে, এটা খেলারই অংশ।

ইংল্যান্ডকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ভালো খেলেই তারা জিতেছে। যারা আমাদের সমর্থন দিতে মাঠে এসেছেন, আপনাদের নিকট আমরা কৃতজ্ঞ। শেষ ৪ ম্যাচ আমরা যেভাবে খেলেছি, তা দূর্দান্ত। আমি ছেলেদের বলেছিলাম, তাদের সহজাত খেলা স্বাধীনভাবে খেলতে।

এর আগে স্বপ্নের ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে গিয়ে মন ভেঙেছে পাকিস্তানের। প্রথমে ব্যাট করে ভালো স্কোর দাঁড় করাতে পারেনি পাকিস্তানের ব্যাটাররা। ইংল্যান্ডের ফর্মে থাকা ব্যাটারদের বিপক্ষে ১৩৮ রানের লক্ষ্য মানানসই নয়। তারপরও শুরু থেকেই দারুণ আধিপত্য দেখাচ্ছিলেন পাকিস্তানের বোলাররা।

এক সময় তো মনে হচ্ছিল, ১৩৭ রান নিয়েও জয় পেয়ে যেতে পারে পাকিস্তান। কিন্তু ৩০ বলে যখন ইংল্যান্ডের প্রয়োজন ৪১ রান, তখন ১৬তম ওভারে বল করতে এসেই ইনজুরিতে পড়েন দলের সবচেয়ে নির্ভরযোগ্য বোলার শাহিন শাহ আফ্রিদি। পা খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠও ছাড়েন তিনি। শাহিন ইনজুরিতে পড়েছিলেন তার আগেই, লং অফে সামারাহ ব্রুকসের ক্যাচ ধরতে গিয়ে। তখন দেখা গিয়েছিল তাকে মাঠের বাইরে চলে যেতে।

কিন্তু দলের গুরুত্বপূর্ণ সময়ে বোলিং করতে এসেও পারলেন না তিনি আর। শাহিনের পরিবর্তে বল করতে এসে ইফতেখার আহমেদ বাকি ৫ বলে দেন ১৩ রান। মূলত সেখান থেকেই ম্যাচটা হাতছাড়া হয়ে যায় পাকিস্তানের। শাহিন থাকলে ম্যাচের ভাগ্য অন্যদিকেও ঘুরতে পারতো বলে মনে করেন পাক অধিনায়ক বাবর আজম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App