×

সারাদেশ

যুবলীগের কমিটি নিয়ে পাল্টা-পাল্টি বক্তব্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ০৬:২৩ পিএম

যুবলীগের কমিটি নিয়ে পাল্টা-পাল্টি বক্তব্য

ছবি: সংগৃহীত

শ্রীনগর উপজেলার ৯টি ইউনিয় যুবলীগের নতুন কমিটি ঘোষণা নিয়ে পাল্টা-পাল্টি বক্তব্য দিচ্ছে উপজেলা ও জেলা কমিটি। শনিবার সন্ধ্যায় ইউনিয়ন কমিটিগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে তা মূহুর্তে ছড়িয়ে পরে। এর পরপরই শ্রীনগর উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন তার ফেসবুকে আইডিতে পোস্ট করে জানান কমিটির যে তালিকা প্রকাশ করা হয়েছে তা ভূয়া।

রবিবার বিকালে মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘোষিত কমিটি ভূয়া নয়,সঠিক। কমিটি নিয়ে দুই ধরনের বক্তব্য ও কমিটি ঘোষণার পর উপজেলা সাধারণ সম্পাদক তার মোবাইল ফোন বন্ধ করে রাখায় বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

উপজেলার বীরতারা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট দ্বীন ইসলাম জানান, সভাপতি হিসাবে তালিকায় মোঃ ইসলামের নাম দেওয়া হয়েছে। অথচ তাকে অতীতে কেউ যুবলীগের রাজনীতিতে দেখেনি। ইউনিয়ন সম্মেলনের পরে সে নৌকা প্রতিকের বিপক্ষে চেয়ারম্যান পদে নির্বাচনও করে। তার আপন ভাই কয়েকদিন আগে ইউনিয়ন বিএনপির সদস্য সচিব হয়েছেন। একই ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাব্বির শেখ বলেন, এখন ভূয়া কমিটি বলে নাটক করা হচ্ছে। দীর্ঘদিন ধরে যারা যুবলীগের সাথে রয়েছে তাদেরকে বাদ দিয়ে নব্য একজনকে সভাপতি করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ষোলঘর ইউনিয়ন যুবলীগের সভাপতি হিসাবে ঘোষণা করা হয়েছে ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ৩৭ হাজার বোতল মদ উদ্ধারের ঘটনায় আলোচিত চেয়ারম্যান মোঃ আজিজুল ইসলামের ছোট ভাই আলআমিনকে। তাকে সভাপতি করায় দলের ভেতরে সমালোচনা হচ্ছে।

অপরদিকে শ্যামসিদ্ধি,তন্তর,শ্রীনগরা সহ বেশ কয়েকটি ইউনিয়নে অনেক নেতা কর্মীদেরকে ঘোষিত কমিটির সভাপতি-সম্পাদককে অভিনন্দন জানানো হচ্ছে।

শ্রীনগর উপজেলা যুবলীগের সভাপতি ফিরোজ আল মামুন মুঠো ফোনে বলেন, আমার ও সাধারণ সম্পাদকের সাক্ষর জাল করে কে বা কারা ৯টি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদের তালিকা প্রকাশ করে। যা পুরোপুরি বানোয়াট। মূলত দলের মধ্যে বিভ্রান্তি তৈরি করার জন্যই উদ্দেশ্য প্রণোদিত ভাবে এটা করা হয়েছে। কারা এই কাজ করেছে তা বের করে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে। আমরা ঢাকা বিভাগের দায়িত্ব প্রাপ্ত নেতৃবৃন্দের কাছে লিখিত ভাবে বিষয়টি জানাবো তারা এর সমাধান দিবেন।

মুন্সীগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম খান বলেন, কমিটির একটি কপি আমাদের জেলা কমিটির কাছে পাঠানো হয়েছে। ঘোষিত কমিটি আর আমাদের কাছে পাঠানো কমিটি একই। তাছাড়া প্রতিটি কপিতে কলমের মাধ্যমে উপজেলা সভাপতি-সম্পাদক সাক্ষর করেছেন। ঘোষিত কমিটির কাউকে নিয়ে বিতর্ক থাকলে তাদেরতো পরিবর্তন করার সুযোগ উপজেলা কমিটির কাছেই রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App