×

সারাদেশ

নেত্রকোনায় হুমায়ূন আহমেদ স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ০৬:৫৫ পিএম

নেত্রকোনায় হুমায়ূন আহমেদ স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠান

রবিবার বরেণ্য কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৪তম জন্মদিন উপলক্ষে নেত্রকোনা হিমু পাঠক আড্ডার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি। ছবি: ভোরের কাগজ

আজ রবিবার (১৩ নভেম্বর) বরেণ্য কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৪তম জন্মদিন। তিনি একাধারে একজন দেশ বরেণ্য কথা সাহিত্যিক, নাট্যকার বাংলা একাডেমি এবং একুশে পদক প্রাপ্ত লেখক। এছাড়াও হুমায়ূন আহমেদ নেত্রকোনার একজন কৃতি সন্তান।

হুমায়ূন আহমেদের ৭৪ তম জন্মদিন উপলক্ষে আজ নেত্রকোনা হিমু পাঠক আড্ডার উদ্যোগে বর্ণাঢ্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আয়োজনে রয়েছে র‍্যালি, কেক কাটা, গুণীজন সম্মাননা প্রদান, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দেশ বরেণ্য ও স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত লেখক অধ্যাপক যতীন সরকার বেলা ১১টায় র‍্যালীর উদ্ধোধন করেন। র‍্যালিতে অংশ নেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। পরে হিমু-রুপাকে নিয়ে বিরাট র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মোক্তারপাড়া মুক্ত মঞ্চে এসে শেষ হয়।

সেখানে কেক কাটেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এরপর পাবলিক হলে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খানের সভাপতিত্বে এবং হিমু পাঠক আড্ডার সভাপতি আলপনা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।

অনুষ্ঠানের আলোচনা ও সম্মাননা প্রদান পর্বের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। অনুষ্ঠানে সমাজ সেবা ও নারী উন্নয়নে বিশেষ অবদানের জন্য হিমু পাঠক আড্ডার পক্ষ হতে বেগম রোকেয়াকে সম্মননা এবং ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া আলোচনা সভায় বক্তব্য রাখেন নেত্রকোনা সরকারি কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান প্রফেসর আফজাল রহমান, লেখক হায়দার জাহান চৌধুরী এবং বেগম রোকেয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App