×

খেলা

ইংল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিলো পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ০৩:৫৬ পিএম

ইংল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিলো পাকিস্তান

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ১৩৮ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। টস জিতে পাকিস্তানকে ব্যাট করতে নেমে দেখেশুনে শুরু করেন পাকিস্তানি দুই ওপেনার বাবর আজম আর মোহাম্মদ রিজওয়ান। ১৪ বলে ১৫ রান করে আউট হন রিজওয়ান। মোহাম্মদ হারিস ১২ বলে ৮ করে আউট হলে ৪৫ রানে পাকিস্তানের দ্বিতীয় উইকেটের পতন হয়।

এরপর টানা দুই ওভারে দুটি উইকেট হারায় পাকিস্তান। পাকিস্তান অধিনায়ক ফেরেন ২৮ বলে ৩২ রান করে। স্কোরকার্ডে ১ রান যোগ হতেই চতুর্থ উইকেট হারায় পাকিস্তান। ৬ বল খেলে কোনো রান না করেই বেন স্টোকসের বলে পেছনে জস বাটলারের ক্যাচ হন ইফতিখার আহমেদ।

পঞ্চম উইকেট জুটিতে চাপ সামলে দলীয় স্কোরটা বাড়িয়ে নেন শান মাসুদ ও শাদাব খান। ২৮ বলে ৩৮ রানে আউট হন মাসুদ। পরের ওভারে ২০ রানে ফেরেন শাদাব। এরপর সুবিধা করতে পারেননি কেউই। মোহাম্মদ নওয়াজ ৫ ও মোহাম্মদ ওয়াসিম করেন ৪ রান। আর শাহিন শাহ আফ্রিদি ৫ রানে ও হ্যারিস রউফ ১ রানে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের হয়ে মাত্র ১২ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন স্যাম কারান। ক্রিস জর্ডান ও আদিল রশিদ নিয়েছে দুটি করে উইকেট। আর একটি উইকেটের দেখা পেয়েছেন বেন স্টোকস।

ইংল্যান্ড একাদশ: জস বাটলার, অ্যালেক্স হেলস, ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ।

পাকিস্তান একাদশ: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হ্যারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App