×

জাতীয়

আদালতের নির্দেশে স্ত্রীকে ফিরে পেল স্বামী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২২, ১০:২৩ পিএম

আদালতের নির্দেশে স্ত্রীকে ফিরে পেল স্বামী

ছবি: সংগৃহীত

রংপুরের বদরগঞ্জের পরিবারের অমতে বিয়ে অতঃপর অভিযোগের প্রেক্ষিতে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তরের পর থেকে স্বামী-স্ত্রী আলাদা হওয়ার বিরহে কাতর। অবশেষে এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে হাইকোর্টের নির্দেশে স্ত্রীকে ফিরে পেয়েছেন তরুণ শ্যাম সুন্দর রায়। শ্যাম সুন্দরের আইনজীবী তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার (১৩ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ভুক্তেোগীরা হলেন, বদরগঞ্জ পৌর শহরের মাস্টারপাড়া গ্রামের দীজেন্দ্র নাথ রায়ের ছেলে শ্যাম সুন্দর রায় (২৪) ও পৌর শহরের পুরাতন বাজার এলাকার হেমা শর্মা (১৮)।

পুলিশ ও আদালত সূত্রে জানা যায়, শ্যাম সুন্দর রায় ও হেমা শর্মার মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সম্পর্কের একপর্যায়ে বিয়ের প্রস্তাব দিলে মেয়ের পরিবার রাজি হয়নি। পরে পরিবারের অমতে চলতি বছরের ১৩ জানুয়ারি হেমা শর্মাকে অন্যত্র নিয়ে বিয়ে করেন শ্যাম সুন্দর রায়।

এর আগে গত ১২ জানুয়ারি মেয়ে নিখোঁজ হয়েছেন উল্লেখ করে বদরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে হেমার পরিবার। পুলিশ নীলফামারী থেকে গত ১৪ জানুয়ারি হেমাকে উদ্ধার করে তার মায়ের হাতে তুলে দেয়। তখন থেকে মেয়েটি পরিবারের কাছেই ছিলেন। এদিকে স্ত্রীকে ফিরে পেতে স্থানীয়ভাবে বিভিন্ন স্থানে দৌড়ঝাঁপ করে ব্যর্থ হন শ্যাম সুন্দর রায়। একপর্যায়ে তিনি গত ৩১ অক্টোবর স্ত্রীকে ফিরে পেতে হাইকোর্টে রিট আবেদন করেন।

হাইকোর্ট ওই আবেদন আমলে নিয়ে পরিবারের সদস্যসহ হেমা শর্মাকে সশরীর আদালতে হাজির করার জন্য রংপুরের পুলিশ সুপারের মাধ্যমে বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। শুনানির দিন নির্ধারণ করেন ১৩ নভেম্বর।

সেই অনুযায়ী আজ (রোববার) পুলিশ তাদের হাইকোর্টে হাজির করেন। শুনানি শেষে বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ হেমা শর্মাকে স্বামীর হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন।

বদরগঞ্জ থানা-পুলিশের পক্ষে আদালতে উপস্থিত ছিলেন থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) অরুপ রায়। তিনি বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী প্রকাশ্য আদালতে হেমা শর্মাকে তার স্বামী শ্যাম সুন্দর রায়ের হাতে তুলে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে শ্যাম সুন্দর রায় গণমাধ্যমকে বলেন, ‘হাইকোর্টে আমি ন্যায্য বিচার পেয়েছি। এ জন্য আমাকে অনেক কষ্ট ও ধৈর্য ধরতে হয়েছে। দীর্ঘদিন পরে আদালতের নির্দেশে স্ত্রীকে ফিরে পাওয়ায় ভীষণ খুশি হয়েছি।’

অন্যদিকে, রায়ের প্রতিক্রিয়ায় হেমা শর্মা গণমাধ্যমকে বলেন, ‘আদালতের মাধ্যমে স্বামীর কাছে ফিরে যেতে পেরেছি, এর চেয়ে খুশির আর কিছু নেই।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App