নেত্রকোনায় হুমায়ূন আহমেদ স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠান

আগের সংবাদ

হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপন

পরের সংবাদ

রসিক নির্বাচনে ফের জাপার মনোনয়ন পেলেন মোস্তাফা

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ৭:০৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ৭:০৬ অপরাহ্ণ

রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মোস্তাফিজার রহমান মোস্তাফাকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি বর্তমান মেয়র ও মহানগর জাতীয় পার্টির (জাপা) সভাপতি।

রবিবার (১৩ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে দলীয় চেয়ারম্যানের পক্ষে মহাসচিব মজিবুল হক চুন্নু এ মনোনয়ন দেন। দলটির সিটি নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব আনিসুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মেয়র প্রার্থী মোস্তাফিজার রহমানের পক্ষে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসির মনোনয়নপত্র গ্রহণ করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব আনিসুর রহমানসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসির বলেন, গত ২৫ অক্টোবর রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে অনুষ্ঠিত মহানগর জাপার সম্মেলনে বর্তমান সিটি মেয়র মোস্তাফিজারকে প্রার্থী হিসেবে ঘোষণা করেন দলের চেয়ারম্যান জি এম কাদের। আজ (রবিবার) আনুষ্ঠানিকভাবে যাচাই-বাছাই শেষে তাকে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির ভোট গ্রহণ হবে। নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরদিন ৯ ডিসেম্বর। এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে ইসির যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক আবদুল বাতেনকে।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৮ জুন ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠিত হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু মেয়র নির্বাচিত হন। বর্তমানে এই সিটি করপোরেশনের জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার আছেন চার লাখের বেশি। ২০১৭ সালের দ্বিতীয় নির্বাচনের সময় ভোটার ছিলেন ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়