বিমানবন্দরে ১৮ বছর ধরে বসবাস, সেই ইরানির মৃত্যু

আগের সংবাদ

সোহেল চৌধুরী হত্যার সাক্ষ্য ২৪ নভেম্বর

পরের সংবাদ

বিশ্বব্যাংকের কাছে আবার ঋণ চেয়েছে বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ৮:৪১ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ৮:৪৫ অপরাহ্ণ

বিশ্বব্যাংকের কাছে আরও ঋণ চেয়েছে বাংলাদেশ। বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজারের সঙ্গে বৈঠকে সংস্থাটি থেকে আরও ঋণ সহায়তা চেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

দেশে ডলার সংকটের মধ্যে রবিবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বিশ্বব্যাংক কর্মকর্তার সঙ্গে বৈঠকে সংস্থাটি থেকে এই বাড়তি ঋণের প্রত্যাশা জানান অর্থমন্ত্রী।

অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে বিশ্বব্যাংকের অর্থায়নে বাংলাদেশে চলমান ও ভবিষ্যতে শুরু হবে- এমন সব প্রকল্প নিয়ে আলোচনা হয়েছে। অর্থমন্ত্রী বাজেট সহায়তা হিসেবে আরও কিছু স্বল্প সুদের ঋণ চেয়েছেন বিশ্বব্যাংক প্রতিনিধি দলের কাছে।

বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইজার এবং বাংলাদেশ ও ভুটানের নবনিযুক্ত কান্ট্রি ডিরেক্টর আবদুলায়ে সেক তিন দিনের সফরে ঢাকায় এসে আজ সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

অর্থমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় সভায় বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশের বিভিন্ন সময়োচিত পদক্ষেপেরও প্রশংসা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়