৬০০ টাকায় বিক্রি এক চিংড়ি!

আগের সংবাদ

নোয়াখালীতে সড়ক দুর্ঘটনায় জাতীয় পার্টি নেতার মৃত্যু

পরের সংবাদ

ঢাকার সৌন্দর্যবর্ধনে ঋণ দেবে বিশ্বব্যাংক

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২ , ৮:২৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২২ , ৮:২৬ অপরাহ্ণ

রাজধানীর সৌন্দর্যবর্ধনের জন্য ‘বিউটিফিকেশন অব ঢাকা’ নামক প্রকল্পে ঋণ দেবে বিশ্বব্যাংক। ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত করে রাজধানীকে বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার কাজে এ ঋণের অর্থ ব্যবহার করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রবিবার (১৩ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

এর আগে বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজারের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন অর্থমন্ত্রী। বৈঠকে উপস্থিত ছিলেন অর্থসচিব ফাতিমা ইয়াসমিন, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব শরিফা খান, বিশ্বব্যাংকের বাংলাদেশ ও ভুটানের কান্ট্রি ডিরেক্টর (প্রধান) আবদুলায়ে সেক, আঞ্চলিক পরিচালক গুয়াংজে চেন ও এত দিন বাংলাদেশে বিশ্বব্যাংকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করা ড্যানড্যান চেন।

বৈঠকে বাংলাদেশ ও ভুটানের জন্য বিশ্বব্যাংকের নতুন প্রধান আবদুলায়ে সেককে অন্যদের সঙ্গে পরিচয় করিয়ে দেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘বিউটিফিকেশন অব ঢাকা’ নামে একটি প্রকল্পের সমীক্ষা শেষ হয়েছে। এ প্রকল্পে ঋণ দিতে রাজি হয়েছে বিশ্বব্যাংক। প্রকল্পটি কয়েকটি ভাগে বাস্তবায়িত হবে। এর অধীন ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত করা হবে এবং ঢাকাকে বসবাসযোগ্য করে গড়ে তোলা হবে।

বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার তিন দিনের সফরে শনিবার ঢাকায় আসেন। সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে বৈঠক করবেন। বিশ্বব্যাংকের সহায়তায় বাস্তবায়িত কিছু প্রকল্পও পরিদর্শন করার কথা রয়েছে তার।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়