×

জাতীয়

শেখ রেহানার নামে প্রতারণা: ২ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ০৫:৩১ পিএম

শেখ রেহানার নামে প্রতারণা: ২ জন কারাগারে

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার নাম ভাঙিয়ে প্রতারণা, জাল-জালিয়াতির মামলায় নও মুসলিমসহ দুই জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (১২ নভেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) শাহ মিরাজ উদ্দিন সংশ্লিষ্ট থানায় করা মামলায় রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী জামিন শুনানির জন্য রবিবার দিন ধার্য করার আবেদন করেন।আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম তাদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির দিন রবিবার ঠিক করে।

কারাগারে যাওয়া দুই আসামি হলেন- নও মুসলিম তাওহিদ ইসলাম (হিন্দু নাম-শ্রী হরিদাস চন্দ্র তরনীদাস) ও ইমরান হাসান মেহেদী। বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা সাব-ইন্সপেক্টর মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেন। গত ৯ নভেম্বর এ দুই আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

জানা যায়, গ্রেপ্তার আসামি ইমরান স্বাস্থ্য অধিদপ্তরের মাগুরা জেলা থেকে ময়মনসিংহে বদলীর জন্য কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত গত ১ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন করে। পরবর্তীতে রিসিভ কপিটি তাওহিদকে দেয়। এরপর আসামিরা পরস্পর যোগসাজসে বিভিন্ন স্থান থেকে নাম-বেনামে ফোন করে তদবির করতে থাকে। গত ৩১ অক্টোবর শেখ রেহানার ভূয়া সীল ও স্বাক্ষর জাল করে সুপারিশ করে। বিষয়টি সন্দেহ হওয়া পরবর্তীতে কর্তৃপক্ষ বিষয়টি র‌্যাব-৩ কে জানায়।

অভিযোগের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে ৮ নভেম্বর সকালে মহাখালী কাঁচাবাজারস্থ রূপালী ব্যাংকের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে। এসময় শেখ রেহানা লেখা সম্বলিত ভূয়া ভিজিটিং কার্ড ও ভূয়া সীল, মোবাইল উদ্ধার করা হয়। এ ঘটনায় ৮ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের মেডিক্যাল অফিসার ডা. মো. লুৎফর রহমান শাহীন বনানী থানায় মামলা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App