×

সারাদেশ

মাঠেই থাকা-খাওয়া, গানবাজনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ০৯:১৩ এএম

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ শনিবার শহরের উপকণ্ঠে কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত হবে। কিন্তু তিন দিন আগে থেকেই কর্মী-সমর্থক-নেতারা আসতে শুরু করেছেন সমাবেশস্থলে। সেখানেই তারা রাত কাটানোর পাশাপাশি খাওয়া-দাওয়া-গোসল সারছেন। নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

শুক্রবার বিকালে মিছিলে মিছিলে মুখরিত হয়ে ওঠে আব্দুল আজিজ ইনস্টিটিউট মাঠ। সন্ধ্যা থেকে জাসাস সংগীত পরিবেশন করছে।

এরই মধ্যে সভা মঞ্চ ও আলোকসজ্জার কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া ব্যানার ও ফেস্টুনে সাজানো হয়েছে সভাস্থলের চারদিক। শুক্রবারও ফরিদপুর জেলা বাসমালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা বাস ধর্মঘটের মধ্যে পায়ে হেঁটে বা ট্রাকের ভেতর শুয়ে সমাবেশস্থলে আসেন বিএনপির নেতাকর্মীরা। শুক্রবার এ মাঠেই জুম্মার নামাজ আদায় করেন তারা।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা থেকে আসা বিএনপি নেতা তরিকুল ইসলাম বলেন, বিকালে আমরা ৫০-৬০ জন এসেছি। নসিমনে করে গ্রামের রাস্তা দিয়ে আসতে হয়েছে। শনিবার সমাবেশ, তাই আজকে চলে এসেছি। শরিয়তপুর জেলা বিএনপি নেতা আব্দুল কাশেম বলেন, বুধবার রাতে আমরা তিনটি বাস নিয়ে এসেছি। ধর্মঘটের খবর জানতে পেরে আমরা আগেই চলে এসেছি। রাতে থেকেছি মাঠে, খেয়েছি এখানেই। সমাবেশ শেষ হলে বাড়ি যাব।

শুক্রবার সকাল থেকেই গণসমাবেশস্থলে অবস্থান করছেন ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাসুক, মো. সেলিমুজ্জামান সেলিম, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছাসহ কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতৃবৃন্দ।

এদিকে মহাসড়কে থ্রি-হুইলার, মাহেন্দ্র, ভটভটি চলাচলের প্রতিবাদে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত ধর্মঘট চলছে। ফরিদপুর বাস-মিনিবাসের পর এবার বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনও (বিআরটিসি) বাস চলাচল বন্ধ রেখেছে। ফলে বিভিন্ন কাজে ফরিদপুর শহরে যাতায়াতকারীরা চরম ভোগান্তিতে পড়েছেন। সমাবেশ মঞ্চে সংগীত পরিবেশন করছে জাসাস। এই সংগীত সারারাত ধরে চলবে। সমাবেশের প্রেস উপকমিটির আহ্বায়ক এ বি সিদ্দীকি মিতুল বলেন, এই সরকার যে বাধা সৃষ্টি করছে, তা জনগণ মেনে নেবে না। মানুষের ঢল নামবে সমাবেশে। ফরিদপুরের সমাবেশ সফলভাবে সম্পন্ন হবে। এই সরকারকে আমরা উচ্ছেদ করবই।

এদিকে শুক্রবার পূর্বঘোষিত আওয়ামী লীগের বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে। দেশব্যাপী বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস, ভাঙচুর, নৈরাজ্য ও দেশকে অস্থিতিশীল করার পরিবেশ সৃষ্টির প্রতিবাদে ফরিদপুর জেলা আওয়ামী লীগের বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকালে আলীপুর শেখ রাসেল স্কয়ার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে ইমামউদ্দিন স্কয়ার, মুজিব সড়ক হয়ে সিভিল সার্জনের অফিসের সামনে গিয়ে শেষ হয়।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ এতে নেতৃত্ব দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App