×

জাতীয়

ফারদিন হত্যায় মাদকযোগ নেই: ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ০১:৪৪ পিএম

বুয়েট ছাত্র ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের সঙ্গে মাদকযোগ পাওয়া যায়নি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ তথ্য নিশ্চিত করেন তিনি। এর আগে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছিল, ‘মাদক সংশ্লিষ্টতার’ কারণেই হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন ফারদিন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, আমরা কিন্তু ডিবির পক্ষ থেকে কখনো বলিনি যে বুয়েটের ছাত্র ফারদিন ডেমরার চনপাড়ায় গিয়ে মাদকের কারণে মারা গেছেন। আবার মামলার আসামি ফারদিনের বন্ধুকে আমরা গ্রেপ্তার করেছি, তিনিই খুন করেছেন, সেটিও কিন্তু আমরা বলছি না। আমরা পারিপার্শ্বিকতা, বিভিন্ন বিষয় বিচার–বিশ্লেষণ করছি। আমাদের দল সব বিষয়, তথ্য ও উপাত্ত সংগ্রহ করে বিচার–বিশ্লেষণ করছে।

তিনি বলেন, এই ঢাকা শহরে তারা যেখানে যেখানে গিয়েছেন, আমরা কিন্তু বিভিন্ন টেকনিক্যাল মাধ্যমে সেগুলো খুঁজে বের করেছি।

হারুন অর রশীদ বলেন, আমরা মামলার তদন্তভার পেয়েছি। বুয়েট ছাত্রের বাবা একটি মামলা করেছেন, সেই মামলায় ওই তারই এক বন্ধুকে আসামি করেছেন। তাকেও কিন্তু আমরা গ্রেপ্তার করেছি। পাশাপাশি আমরা কিন্তু এ কথা বলছি না, তার বাবা যার নামে মামলাটি করেছেন, তিনিই এই খুনের জন্য দায়ী। মামলার এফআইআরে তার নাম এসেছে। তিনি রিমান্ডে এসেছেন। তার সঙ্গে আমরা কথা বলছি।

ডিবির প্রধান আরও বলেন, বুয়েটের ছাত্র ফারদিন হত্যার রহস্য উদঘাটনের জন্য তথ্যপ্রযুক্তির সাহায্যে সম্ভাব্য সব ধরনের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। সেসব তথ্য বিশ্লেষণ করছেন ডিবির তদন্ত দলের সদস্যরা।

এর আগে ফারদিন হত্যার সঙ্গে ‘মাদকযোগের’ বিষয়টি নাকচ করে দিয়েছিলেন তার বাবা কাজী নূর উদ্দিন। তিনি অভিযোগ করেন, তার ছেলেকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আর এখন বলা হচ্ছে মাদকের কথা। তার ছেলে ধূমপানই করে না, মাদক কিনতে সেখানে সে কেন যাবে।

ফারদিনের পারিবারিক সূত্র বরাবরের মতোই বলে আসছে, বুয়েটের কোনো শিক্ষার্থীকে মাদক সংগ্রহ করতে হলে এত দূর যেতে হয়? ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এলাকায় কোনোকিছু পাওয়া যায় না?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App