×

খেলা

ইংল্যান্ড নাকি পাাকিস্তান, কার হাতে যাবে ট্রফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ১০:১৪ পিএম

ইংল্যান্ড নাকি পাাকিস্তান, কার হাতে যাবে ট্রফি

ছবি: এএফপি

শেষ হতে চললো টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেলবোর্নে রবিবার (১৩ নভেম্বর) দুপুরে বিশ্বকাপ দখলের শেষ লড়াই অনুষ্ঠিত হবে। পর্দা নামবে এ আসরের। বাবর আজমের পাকিস্তান হোক বা জস বাটলারের ইংল্যান্ড, যে দলই চ্যাম্পিয়ন হবে, তারা দ্বিতীয় বার টি-২০ বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরবে।

মাঠের লড়াইয়ে নামার আগেই আজ দেখা হয়ে গেল দুই দলের অধিনায়কের। সংবাদ সম্মেলন শেষ করে পাকিস্তান অধিনায়ক বাবর আজম বেরিয়ে যাওয়ার মাঝপথেই সাক্ষাৎ হলো ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারের সঙ্গে। কথা বেশি হলো না। হালকা শুভেচ্ছা বিনিময় এবং সেই সঙ্গে হ্যান্ডশেক।

খানিক আগে যে সংবাদ সম্মেলনে বাবর বসেছিলেন সেখানে চেয়ারেই বসে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিলেন বাটলার। মেলবোর্নে রবিবার বাংলাদেশ সময় দুপুর দেড়টায় বিশ্বকাপ ফাইনালের জন্য টস করতে নামবেন পাকিস্তান ও ইংল্যান্ড অধিনায়ক। অবশ্য যদি সবকিছু ঠিক থাকে।

আবহাওয়ার মর্জির ভবিষৎ জানাচ্ছে এদিন মেলবোর্নে বৃষ্টির সম্ভাবনা শতকরা ৯৫%। তাও আবার ১৫ থেকে ২৫ মিলিমিটার পরিমানের। বৃষ্টি হচ্ছে এটা নিশ্চিত তবে সেটা ফাইনাল ম্যাচের কতখানি সময় নষ্ট করবে বা আদৌ এদিন টস বা খেলার সময় কতখানি পিছিয়ে যাবে- সেই হিসাব এখনো অনিশ্চিত। স্বস্তির বিষয় হলো ফাইনাল ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।

তবে অস্বস্তির খবরও আছে। আবহাওয়া রিপোর্ট বলছে, মেলবোর্নে ফাইনালের রিজার্ভ ডে’তেও বৃষ্টির সম্ভাবনা তুমুল। আইসিসির প্লেয়িং কন্ডিশনে লেখা আছে ফাইনালের রেজাল্টের জন্য ন্যূনতম ১০ ওভারের খেলা হতে হবে। যদি সেটাও সম্ভব না হয় তাহলে ট্রফি দু’দলের মধ্যে ভাগাভাগি করা হবে। বৃষ্টির আশঙ্কায় কেঁচে যেতে বসেছে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল আনন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App