×

সারাদেশ

ডিমলায় ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

ডিমলায় ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৬

ভুয়া দলিল ও ডকুমেন্টস তৈরির দায়ে ৬ জনকে গ্রেপ্তার করেছে ডিমলা থানা পুলিশ। ছবি: ভোরের কাগজ

ডিমলায় ভুয়া সিল-স্ট্যাম্পসহ গ্রেপ্তার ৬

নীলফামারীর ডিমলায় ভুয়া দলিল ও ডকুমেন্টস তৈরির দায়ে পৃথক পৃথক অভিযানে মোট ৬ জনকে গ্রেপ্তার করেছে ডিমলা থানা পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে দুইজন হলেন- ডিমলা সদর ইউনিয়নের উত্তর তিতপাড়া গ্রামের নছিমুদ্দিনের পুত্র রফিকুল ইসলাম ভুট্টু (৫০), সরদারহাট গ্রামের মৃত কছির উদ্দিনের পুত্র মাজেদুল ইসলাম (৫২)।

থানা সূত্রে জানা যায়, রফিকুল ইসলাম ও মাজেদুল ইসলাম দীর্ঘদিন যাবৎ এলাকা ও জেলার বিভিন্ন স্থানে ভুয়া দলিল ও বিভিন্ন অবৈধ ডকুমেন্টস তৈরি করছে। গোপন সংবাদের ভিত্তিতে ডিমলা থানা এসআই জাহিদ, এসআই জয়ন্ত কুমার রায়ের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ তাদেরকে নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকালে তাদের কাছ থেকে ১৬৫টি তৈরি বিভিন্ন কর্মকর্তার নামীয় সীল ও বিভিন্ন মূল্যের ২৮টি দেশ ও বিদেশের স্ট্যাম্প, জাবেদা নকল ৩টি, পাকিস্তান পিরিয়য়েডর স্ট্যাম্প, ভারতীয় দলিল ১টি, কালার লিগ্যাল কাগজ ২০ পিচ, দলিল লেখা তরল রাসায়নিক দ্রব্য ১৮টি বোতলসহ সরঞ্জাম পাওয়া যায়।

অপরদিকে জাল জালিয়তি পৃথক পৃথক দুইটি মামলায় আরও ৪ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- নুরআলম স্বপন, নজরুল ইসলাম, অক্ষয় কুমার রায় ও মহর আলী।

ডিমলা থানার ওসি লাইছুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবৎ বিভিন্নভাবে সরকারি অফিস দপ্তরের সীল মোহরসহ ভুয়া দলিল তৈরি করে আসছে। এ ব্যাপারে গোপন সংবাদের ভিত্তিতে আমরা তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হই। গ্রেপ্তারকৃতদের নীলফামারী জেলা আদালতে প্রেরণ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App